• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে কোমায় থাকা নারীর সন্তান প্রসব, হাসপাতালের কর্মচারী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

  ২৯ জানুয়ারি ২০১৯, ২৩:৫৪
ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে এক দশকেরও বেশি সময় ধরে কোমায় থাকা এক নারীর সন্তান প্রসবের ঘটনায় হাসপাতালের একজন পুরুষ নার্সকে গ্রেপ্তার করা হয়েছে। চলতি সপ্তাহে স্থানীয় পুলিশ তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে।

গত ২৯ ডিসেম্বর দেশটির অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স এলাকায় অবস্থিত হাসপাতালটিতে কোমায় থাকা এই নারী সন্তান প্রসব করেন বলে জানায় জার্মান গণমাধ্যম ডয়চে ভেলে।

এর আগে ২৪ ডিসেম্বর তার গর্ভ ধারণের বিষয় নিশ্চিত হয় বলে জানান হাসপাতালের চিকিৎসকরা। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত আট মাসে গর্ভধারণ বিষয়ক কোনও জটিলতা বা কোনও অস্বাভাবিকতা লক্ষ্য করা যায়নি।

পরে পুলিশ শিশুটির ডিএনএ টেস্টের পাশাপাশি হাসপাতালের কর্মচারীদের ডিএনএ পরীক্ষা করে নাথান সাদারল্যান্ড নামের ৩৬ বছর বয়সী এই কর্মচারীকে গ্রেপ্তার করে।

পুলিশ কর্মকর্তা জেরি উইলিয়াম এক সংবাদ সম্মেলনে বলেন, সন্তান প্রসবকারী নারীর পরিবারের অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত শুরু করি। শুরু থেকেই হাসপাতাল কর্তৃপক্ষ পূর্ণাঙ্গ সহায়তা করে। এটিকে যৌন নির্যাতনের ঘটনা হিসেবেই বিবেচনা করা হচ্ছে।

গত ৩০ বছরের পেশাজীবনে এমন ধরনের অভিযোগ কখনোই তার কাছে আসেনি বলেও উল্লেখ করেন তিনি।

অভিযোগ তদন্তকারী পুলিশ সার্জেন্ট টমি থমসন জানান, গ্রেপ্তার হওয়া সাদারল্যান্ড একজন লাইসেন্সধারী পুরুষ নার্স। হাসপাতালে তিনি এই নারীর সেবার দায়িত্বে ছিলেন।

হাসপাতালটির নার্সিং ফ্যাসিলিটি বিভাগের প্রধান নির্বাহী এই ঘটনার পর পদত্যাগ করেছেন। তিনি বলেন, এটি ভীষণ ঘৃণ্য কাজ। আমাদের দায়িত্ব ছিল তার পূর্ণাঙ্গ সেবা নিশ্চিত করা। আমরা সেটি করতে ব্যর্থ হয়েছি।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
বেড়েই চলছে নারী নির্যাতন
X
Fresh