• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

স্কটল্যান্ডের সাবেক ফার্স্ট মিনিস্টারের বিরুদ্ধে ১৪টি যৌন সংক্রান্ত অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৫ জানুয়ারি ২০১৯, ২৩:১৪
ছবি: বিবিসি

স্কটল্যান্ডের সাবেক ফার্স্ট মিনিস্টার অ্যালেক্স স্যালমন্ড দুইটি ধর্ষণচেষ্টা এবং নয়টি যৌন নিপীড়নসহ ১৪টি অভিযোগে অভিযুক্ত হয়েছেন।

বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনে স্কটল্যান্ডের প্রসিকিউটিং অফিসের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে যুক্তরাজ্যের গণমাধ্যম ‘স্কাই নিউজ’। তার বিরুদ্ধে অন্যান্য অভিযোগের দুইটি হলো অশ্লীল মন্তব্য এবং একটি বিব্রতকর পরিস্থিতি তৈরি করা সংক্রান্ত।

গ্রেপ্তারের পর পুলিশ স্যালমন্ডকে এডিনবার্গ শেরিফ কোর্টে হাজির করে। আদালতকে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অপরাধগুলোতে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে, সেগুলোর কোনোটিতেই আমার সম্পৃক্ততা নেই। আমি সম্পূর্ণ নিরপরাধ।

তিনি বলেন, একটা কথা বলতে চাই যে আমি এসব অভিযোগ সম্পূর্ণভাবে খণ্ডন এবং আদালতের কাছে আমার পক্ষে যুক্তি উপস্থাপন করবো। স্কটল্যান্ডের আদালত ব্যবস্থার ওপর সম্পূর্ণ আস্থা আছে আমার।

এর আগে এক বিবৃতিতে পুলিশ স্কটল্যান্ড জানায়, আমরা নিশ্চিত করতে চাই যে ৬৪ বছর বয়সী একজনকে গ্রেপ্তার ও অভিযুক্ত করা হয়েছে। এ সংক্রান্ত একটি প্রতিবেদনও সরকারি অভিশংসকের কাছে পাঠানো হয়েছে।

আদালতের বাইরে স্যালমন্ড সাংবাদিকদেরকে জানান, তিনি বুধবার একটি পুলিশ স্টেশনে হাজির হয়েছিলেন। বৃহস্পতিবার আদালতে হাজির হওয়ার শর্তে তাকে ছাড়া হয়। তাই এদিন তিনি আদলতে হাজির হয়েছেন।

এই মাসের শুরুতে স্যালমন্ডের বিরুদ্ধে যৌন অসদাচরণ মামলায় স্কটিশ সরকারের পরিচালিত একটি তদন্ত শেষে নির্দোষ প্রমাণিত তিনি। ২০০৭ থেকে ২০১৪ সাল পর্যন্ত স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টারের দায়িত্ব পালন করেন স্কটল্যান্ড ন্যাশনাল পার্টির(এসএনপি) নেতা স্যালমন্ড।

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
প্রেমিকাকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রেমিক গ্রেপ্তার
মাদক সেবনে বাধা, বৃদ্ধাকে ধর্ষণের পর হত্যা
মাদকের টাকার জন্য স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দিলেন স্বামী
X
Fresh