DMCA.com Protection Status
  • ঢাকা রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস

আন্তর্জাতিক ডেস্ক
|  ১৯ জানুয়ারি ২০১৯, ১৫:২২ | আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ১৬:০১

লাল সোয়েটার, ধূসর প্যান্ট ও কালো স্যান্ডেল। সাদামাটা পোশাকে তিনি কে! প্রথমে কেউ তাঁকে খেয়ালই করেননি। কে-ই বা ভেবেছিল প্রায় ১০ হাজার কোটি ডলারের মালিক এভাবে লাইনে দাঁড়িয়ে বার্গার কিনবেন!

আর পাঁচজন সাধারণ মানুষের মতো তিনি লাইনে দাঁড়ালেন। মাত্র সাত ডলার খরচ করে চিকেন ফ্রাই, একটি বড় ঠান্ডা পানীয় ও বার্গার কিনলেন। মনের আনন্দে সেই খাবার খেলেন বসে। তার পর হাসতে হাসতে চললেন গন্তব্যে। এমনই বিল গেটস।

মাইক গ্যালোস নামে মাইক্রোসফটের সাবেক এক কর্মী মঙ্গলবার ফেসবুকে পোস্ট করেন সেই ছবি। ছবিতে দেখা যায়, লাল সোয়েটার, ধূসর প্যান্ট ও কালো স্যান্ডেল পায়ে বিল গেটস আর পাঁচজন সাধারণ মানুষের মতো লাইনে দাঁড়িয়ে আছেন।

বার্গার কিনতে গিয়ে একবারের জন্যও নিজের পরিচয় দেননি গেটস। লাইনে দাঁড়ানো বিল গেটসকে দেখে অবশ্য সেখানে ভিড় জমে যায়। কিন্তু তিনি লাইন থেকে সরেননি।

ছবিটি শেয়ার করে গ্যালোস লেখেন, প্রায় ১০০ বিলিয়ন ডলারের মালিক এবং পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বড় দাতব্য প্রতিষ্ঠান চালানোর পরও আপনি বার্গার কিনতে আমাদের মতো লাইন দাঁড়িয়ে, এটাই সত্যিকারের ধনী মানুষের আচরণ।

এরপর বিল গেটসের সেই ছবি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। সমাজের বিভিন্ন স্তর থেকে মাইক্রোসফটের মালিকের জন্য প্রশংসা উড়ে এলো। তবে বিল গেটস এবারও থাকলেন নির্লিপ্ত।

আসলে বিল গেটস বার্গার খেতে ভীষণ ভালবাসেন। ভাল বার্গারের খোঁজ পেলেই তিনি সেখানে হানা দেন। এবারও তাই করলেন। সিয়াটলের একটি ফাস্ট ফুড কর্নারে হানা দিয়েছিলেন বিল গেটস।

আরো পড়ুন:

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়