• ঢাকা বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ৮ ফাল্গুন ১৪২৫

বিদেশি দূতাবাসে পাওয়া সন্দেহজনক প্যাকেট পরীক্ষা করছে অস্ট্রেলিয়া পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ জানুয়ারি ২০১৯, ২১:৪০ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯, ২২:২৩
বুধবার অস্ট্রেলিয়ার মেলবোর্ন ও ক্যানবেরার বেশকিছু বিদেশি দূতাবাসে সন্দেহজনক প্যাকেট দেখা যায়। এরপর দূতাবাসগুলোতে অবস্থানরত কর্মকর্তাদের সরিয়ে নেয় দেশটির পুলিশ। এবার ওই সন্দেহজনক প্যাকেটগুলো নিয়ে অনুসন্ধান শুরু করেছে তারা।

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনাভিত্তিক সাইট দ্য আইল্যান্ড প্যাকেট জানায়, ইতোমধ্যে প্যাকেটগুলো পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে অস্ট্রেলিয়া পুলিশ। তবে এ সম্পর্কে এখনও বিস্তারিত জানায়নি তারা।

অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের এক বিবৃতিতে বলা হয়, জরুরি সেবা সংস্থার সদস্যরা প্যাকেটগুলো পরীক্ষা করে দেখছেন। এ ধরণের প্যাকেট মেলবোর্নে ব্রিটিশ কনস্যুলেটও পাওয়া গেছে।

ব্রিটিশ হাই কমিশন মুখপাত্র বলেন, আমরা এ ব্যাপারে অস্ট্রেলিয়া ফেডারেল পুলিশ ও স্থানীয় কর্তৃপক্ষের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছি। আমাদের সকল কর্মী নিরাপদে আছেন।

এর আগে বুধবার ভারত, জার্মানি, ইতালি, স্পেন, দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশের দূতাবাসের সামনে পুলিশ, দমকল বাহিনীর কর্মী এবং অ্যাম্বুলেন্স দেখা যায়। এ কারণে ধারণা করা হচ্ছে ওই দূতাবাসগুলোতে সন্দেহজনক প্যাকেট পাওয়া গেছে। এছাড়া যুক্তরাষ্ট্র এবং সুইজারল্যান্ড দূতাবাস এ ধরনের প্যাকেট পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

ডি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়