• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘ভারতীয়রা এতো গরিব যে আইফোন কেনারও ক্ষমতা নেই’

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ জানুয়ারি ২০১৯, ১২:১৪

ভারতে বেড়াতে এসে জয়পুরে নিজের আইফোন হারিয়ে ফেলেন এক মার্কিন ব্লগার। আর ফোন হারানোর পর সোশ্যাল মিডিয়ায় ভারতীয়দের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন ওই মার্কিন নারী।

নিজের ইনস্টাগ্রামে ওই নারী লিখেন, ভারতীয়রা এতোটাই গরিব যে একটা আইফোন পর্যন্ত কেনার ক্ষমতা নেই। তবে কথা লিখে ভারতীয়দের ট্রোলের শিকার হয়েছেন ওই নারী। খবর আনন্দবাজারের।

জানা গেছে, ওই নারীর নাম কোলিন গ্র্যাডি। ট্রাভেল ব্লগিংয়ের পাশাপাশি তিনি একজন যোগ প্রশিক্ষকও। জয়পুরে বেড়াতে এসে নিজের পাঁচ মাসের সাধের আইফোনটি হারিয়ে ফেলেন তিনি। আর তারপরই তিনি ভারতীয়দের ওপর ক্ষোভ প্রকাশ করেন।

ইনস্টাগ্রামে লম্বা একটি পোস্টে কোলিন গ্র্যাডি লিখছেন, গরিব ঘিঞ্জি একটা দেশে আমার ফোন হারিয়ে ফেলেছি। ভারতের সব থেকে প্রতারক একটা ট্যুরিস্ট স্পট হলো জয়পুর। এমনকি তিনি এও বলেন, আমার ওই আইফোন এক্স মডেলটা ফিরে পাওয়ার আর আশাও করি না। কারণ, ফোনের যা দাম তাতে বহু ভারতীয়ের সারা জীবনটাই চলে যায়।

গ্র্যাডি আরও লিখেন, যে গেস্ট হাউসটিতে ছিলাম সেখানে গিয়ে আমার কম্পিউটার খুলে ফোন খোঁজার চেষ্টা করে দেখি। কিন্তু পরে ভাবলাম, ফোনটা এয়ারপ্লেন মোডে থাকলে খুঁজে কোনও লাভ হবে না। গেস্টহাউসের মালিক হিন্দিতে কিছু মেসেজ লিখে পাঠিয়েছিলেন আমার ফোনে, যাতে ফোনটা কেউ পেলে আমাকে ফিরিয়ে দেন।

এর কিছুক্ষণ পর ওই বিদেশিনীর হারিয়ে যাওয়া ফোন থেকে একটি ফোন আসে গেস্ট হাউসের মালিকের ফোনে। গ্র্যাডি তার ইনস্টাগ্রামে লিখেন, ওই ভিড়ের মধ্যেই মোটরসাইকেল নিয়ে আমরা ওই লোকটার সঙ্গে দেখা করে ফোনটা আনতে যাই।

শেষপর্যন্ত ফোন ঠিকই ফিরে পেয়েছেন। তারপরও তার ভারতীয়দের ওপর রাগ। তার ভাষায়, যে মানুষটা আমার ফোনটা খুঁজে পেয়েছেন, তার কাছেও একই আইফোন এক্স রয়েছে। এটা আর একটা মিরাক্যাল, কারণ এ দেশে এমন একটা মানুষকে খুঁজে পেলাম যার কাছে আইফোন রয়েছে।

গ্র্যাডির ওই মন্তব্যের পর রীতিমতো তেলে বেগুনে জ্বলে ওঠে ভারতীয় নেটিজেনরা। বিভিন্ন ভাষায় ওই বিদেশিনীকে জবাব দিয়েছে ভারতীয়রা।

তীব্র ট্রোলড হওয়ার পর ভারতীয়দের কাছে ক্ষমা চান গ্র্যাডি। পোস্টটাও ডিলিট করে দেন। এমনকি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও ডিলিট করে দেন তিনি। কিন্তু ডিলিট করলে কী হবে, কোলিন গ্র্যাডির ওই পোস্ট এবং ট্রোলিংয়ের স্ক্রিনশট এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

আরো পড়ুন:

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
X
Fresh