• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হংকংয়ের আকাশ উড়ছে ডলার (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

  ২০ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৪

দুপুরের সময় হঠাৎ বহুতল ভবনের ছাদ থেকে উড়ে আসছে লাখ লাখ ডলার। আর সেই অর্থ কুড়িয়ে নেয়ার জন্য রাস্তায় হুড়োহুড়ি পড়ে যাচ্ছে। না এটি কোনও সিনেমার দৃশ্য নয়। চমকে দেয়ার মতো ঘটনাটি ঘটেছে হংকংয়ের শাম শুই পো এলাকায়।

গণমাধ্যমের খবর, ২৪ বছর বয়সী ওং চিং-কিট রোববার দুপুরে একটি ল্যাম্বরগিনি স্পোর্টস কারে বিপুল পরিমাণ ডলার নিয়ে আসেন। তারপর একটি বহুতলের ছাদে গিয়ে সেই অর্থ তিনি রাস্তায় ছড়িয়ে দেন। জনবহুল রাস্তায় তখন খানিকটা অবাক হয়ে যায় পথচারীরাও। কেউ কেউ সেই টাকা কুড়িয়েও নিতে শুরু করে। মোবাইলে এই অদ্ভুত দৃশ্য রেকর্ড করে রাখতেও দেখা যায় অনেককে।

তবে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। আর এই গ্রেপ্তারের ঘটনাও লাইভ স্ট্রিম করেন ওই ব্যক্তি।

সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, ওই ব্যক্তি ঠিক কত টাকা ওপর থেকে ফেলেছেন তা জানা যায়নি। তবে পুলিশ ওই ব্যক্তির কাছ থেকে ছয় হাজার হংকং ডলার জব্দ করতে সক্ষম হয়েছেন।

কিন্তু কেন তিনি এমন করলেন? পুলিশ জানাচ্ছে, ‘ক্রিপ্টোকারেন্সি বিটকয়েন’-র কেনাবেচা করে বিপুল অর্থের মালিক হয়েছেন ওং চিং-কিট। তার মতে, তিনি বড়লোকদের লুট করে গরিবদের সাহায্য করতে চান। সেই কারণেই ওই অর্থ বিলিয়ে দিচ্ছিলেন তিনি।

এদিকে বিশেষজ্ঞরা মনে করছেন, তার উদ্দেশ্য হয়তো এতোটাও মহৎ নয়। এটি তার কোনও একটি প্রোজেক্টের জন্য ‘পাবলিসিটি স্টান্ট’ বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে প্রধান পরিদর্শক কেভিন চং কিউ-ওয়েই বলেছেন, যারা ডলার কুড়িয়েছেন তারাও আইনভঙ্গ করেছেন। তাই কুড়িয়ে নেয়া অর্থ ফিরিয়ে দিতে আহ্বান জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
চাল আমদানি না করায় সাশ্রয়ী হয়েছে ডলার 
কমলা রঙের মেঘে ঢেকে গেছে গ্রিসের আকাশ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৫ এপ্রিল)
X
Fresh