• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

অভিশংসিত হওয়ার আশঙ্কায় ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

  ১১ ডিসেম্বর ২০১৮, ১০:১৬

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিশংসিত হতে পারেন এমন আশঙ্কায় ‍উদ্বেগ প্রকাশ করেছেন। প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ একটি সূত্র সোমবার সিএনএনকে জানিয়েছে, ডেমোক্রেটরা কংগ্রেসের নিম্নকক্ষের নিয়ন্ত্রণ নিলে তার অভিশংসন একটি ‘বাস্তব সম্ভাবনা’ বলে মনে করছেন ট্রাম্প।

ওই সূত্রটি জানিয়েছে, তবে এমনটা আদৌ ঘটবে কিনা সেটি নিয়ে নিশ্চিত নন ট্রাম্প। হোয়াইট হাউজের ঘনিষ্ঠ আরেকটি ভিন্ন সূত্র বলছে, ট্রাম্পকে অভিশংসন করতে যে বিষয়টি ধোপে টিকবে তাহলো ২০১৬ সালের নির্বাচনের সময় ট্রাম্পের প্রচারণা টিমের আর্থিক নিয়ম লঙ্ঘন। ওইসময় ট্রাম্পের আইনজীবী মাইকেল কোহেন মুখ বন্ধ রাখার জন্য বিভিন্ন নারীকে অর্থ দিয়েছিলেন।

আসলে ট্রাম্পের অভিশংনের বিষয়টি নতুন করে আবারও আলোচনায় আসার মূল কারণ হলো আদালতে কোহেনের স্বীকারোক্তি। নিজের স্বীকারোক্তিতে কোহেন বলেন, ট্রাম্পের নির্দেশেই ২০১৬ সালের প্রেসিডেন্সিয়াল প্রচারণার সময় আইনভঙ্গ করেছিলেন তিনি। আর এরপরই নিউ ইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্টের কৌঁসুলিরা এ বিষয়ে আদালতে মোকদ্দমা দায়ের করেন।

ডেমোক্রেটরা ইঙ্গিত দিয়েছেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প অভিশংসন করার মতো অপরাধ করেছেন এবং ক্ষমতার মেয়াদ শেষ হলে তাকে কারাগারে পাঠানো হতে পারে। হাউজ জুডিশিয়ারি কমিটির নতুন চেয়ার রিপ্রেজেনটেটিভ জেরি নাডলার বলেছেন, যদি অভিযোগ প্রমাণিত হয়, তাহলে ‘অভিশংসনের মতো অপরাধ’ গঠন করা হবে। ডেমোক্রেটিক সিনেটর ক্রিস কুন্স বলেছেন, ট্রাম্পের ক্ষমতার মেয়াদ শেষ হওয়ার পর তাকে অভিযুক্ত করা হতে পারে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাম্পের নির্বাচনী সমাবেশে মডেলের অদ্ভুত কাণ্ড
কমলাকে ইতিহাসের ‘সবচেয়ে খারাপ ভাইস প্রেসিডেন্ট’ বললেন ট্রাম্প 
বিতর্কে মুখোমুখি হচ্ছেন কমলা-ট্রাম্প
কমলাকে নিয়ে ভুয়া তথ্য ছড়ানোর অভিযোগ ট্রাম্পের বিরুদ্ধে