• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিজয় মালিয়াকে ভারতের কাছে ফেরত দিতে নির্দেশ ব্রিটিশ আদালতের

আন্তর্জাতিক ডেস্ক

  ১০ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৬
ছবি: বিবিসি

ঋণখেলাপির মামলায় অভিযুক্ত ভারতীয় কোটিপতি বিজয় মালিয়াকে ভারতের কাছে ফেরত দিতে নির্দেশ দিয়ে রুল জারি করেছেন যুক্তরাজ্যের একটি আদালত।

সোমবার লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেটস কোর্ট এই রুল জারি করেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। এদিন শুনানির জন্য আদালতে হাজির হন বিজয় মালিয়া। ভারতে তার বিরুদ্ধে নয় হাজার কোটি টাকার ঋণখেলাপির অভিযোগ আছে।

রোববার ভারতীয় গণমাধ্যম জিনিউজের খবরে বলা হয়, সোমবার মালিয়াকে ফেরত দেয়ার বিষয়ে রায় শোনানো হবে। ইতোমধ্যে যুক্তরাজ্যে রওনা দিয়েছেন ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

এর আগে গত বৃহস্পতিবার বেশ কয়েকটি টুইট বার্তায় ভারতের গণমাধ্যম এবং রাজনৈতিক দলের বিরুদ্ধে কঠোর সমালোচনা করেন বিজয় মালিয়া। তিনি জানান, তার বিরুদ্ধে টাকা নিয়ে পালানোর যে অভিযোগ তোলা হয়েছে তা ঠিক নয়।

মালিয়া বলেন, আমি এক টাকাও ঋণ নেইনি। আমার সংস্থা কিংফিশার এয়ারলাইন ঋণ নিয়েছে। যে অর্থ ক্ষতি হয়েছে তার কারণ যথাযথ। জামিনদারও ভুয়া নয়।

পাশাপাশি ১০০ শতাংশ ঋণ শোধ করার প্রতিশ্রুতি দেন এই ভারতীয় ব্যবসায়ী। তাকে ‘পলাতক’ বলে যে তকমা দেয়া হচ্ছে তারও বিরোধিতা করেন তিনি।

উল্লেখ্য, এক বছর আগে লন্ডনে গ্রেপ্তার হন বিজয় মালিয়া। এরপর গত বছর ডিসেম্বর থেকে ম্যাজিস্ট্রেট আদালতে তার বিচার শুরু হয়। ভারত প্রত্যর্পণের দাবি তুললে, তিনি অভিযোগ করেন স্বাস্থ্যকর জেল নেই দেশটিতে। তবে তাকে বিশেষ জেলের ব্যবস্থার আশ্বাস দেয় ভারত।

আরও পড়ুন :

কে/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh