DMCA.com Protection Status
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬

পাকিস্তান চাইলে সন্ত্রাসের বিরুদ্ধে লড়তে সাহায্য করবে ভারত: রাজনাথ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:২৬ | আপডেট : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:৫২
ছবি: সংগৃহীত

পাকিস্তান যদি একা সন্ত্রাসের বিরুদ্ধে লড়তে না পারে, তবে তারা ভারতের সাহায্য চাইতে পারে বলে জানালেন ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

রোববার প্রকাশিত এক প্রতিবেদনে দেশটির গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, একটি প্রেস কনফারেন্সে তিনি একথা জানান। রাজনাথ সিং বলেন, জম্মু ও কাশ্মীর কোনও সমস্যা নয়। সমস্যা হলো সন্ত্রাস এবং পাকিস্তান চাইলে এটা নিয়ে আলোচনা করতে পারে।

তিনি বলেন, আমি পাকিস্তানের প্রধানমন্ত্রীকে বলতে চাই, যদি আফগানিস্তান সন্ত্রাস ও তালেবানদের বিরুদ্ধে লড়তে যুক্তরাষ্ট্রের সহযোগিতা নিতে পারে, তবে পাকিস্তানও সন্ত্রাসের বিরুদ্ধে একা লড়তে না পারলে ভারতের সহযোগিতা নিতে পারে।

এসময় ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী দেশটির বিরোধী দল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তারা আস্থাহীনতার রাজনীতি শুরু করেছে এবং তাদের কথা ও কাজের মধ্যে পার্থক্য আছে।

প্রসঙ্গত, শুক্রবার রাতে ইসলামাবাদে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দ্বিপক্ষীয় সমস্যাগুলো সমাধানের জন্য ভারতকে আলোচনায় বসার প্রস্তাব দেন।

তিনি বলেন, ভারত ও পাকিস্তানের মধ্যকার মতবিরোধ নিরসন করে শান্তি প্রতিষ্ঠার একমাত্র উপায় হচ্ছে নিঃশর্ত আলোচনা। দুই দেশের সম্পর্কের উন্নতির জন্য ভারত এক পা অগ্রসর হলে পাকিস্তান দুই পা অগ্রসর হবে।

কাশ্মীরকে ইসলামাবাদ ও দিল্লির মধ্যে মতবিরোধের অন্যতম কেন্দ্রবিন্দু হিসেবে উল্লেখ করে ইমরান খান বলেন, দুই দেশের জনগণের পাশাপাশি আঞ্চলিক দেশগুলোর সব মানুষের স্বার্থে কাশ্মীর সংকটের সমাধান করা প্রয়োজন।

এর আগেও বেশ কয়েকবার পাকিস্তানের পক্ষ থেকে ভারতের প্রতি আলোচনার আহ্বান জানানো হয়। কিন্তু প্রতিবারই সন্ত্রাসীদেরকে পাকিস্তানের মদদ ও আশ্রয় দেয়ার কথা উল্লেখ করে আলোচনার আহ্বান প্রত্যাখ্যান করে ভারত।

আরও পড়ুন  :

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়