• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পানামার সাবেক প্রেসিডেন্টের দুই ছেলে যুক্তরাষ্ট্রে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ নভেম্বর ২০১৮, ১১:২৮
পানামার সাবেক প্রেসিডেন্ট রিকার্ডো মার্টিনেল্লি (ছবি সংগৃহীত)

কারাগারে থাকা পানামার সাবেক প্রেসিডেন্ট রিকার্ডো মার্টিনেল্লির দুই ছেলেকে যুক্তরাষ্ট্রের মিয়ামি থেকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার পানামার অ্যাটর্নি জেনারেল বলেছেন, দুর্নীতির অভিযোগ থাকা ওই দুজনকে দেশটিতে ফিরিয়ে আনা হতে পারে। খবর রয়টার্সের।

অ্যাটর্নি জেনারেল কেনিয়া পোরসেল স্থানীয় টেলিভিশনকে বলেন, মার্টিনেল্লির দুই ছেলে লুইস এনরিকে মার্টিনেল্লি ও রিকার্ডো মার্টিনেল্লিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, এ দুজনের ব্যাপারে বিস্তারিত জানতে তিনি অপেক্ষায় আছেন।

পোরসেল আরও বলেন, তারা ওই দুজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৭ সালে পানামার সরকারি কৌঁসুলিরা জানিয়েছেন, তাদের বাবা প্রেসিডেন্ট থাকাকালে এই দুজন ব্রাজিলিয়ান নির্মাণ প্রতিষ্ঠান ওদেবরেচট’র কাছ থেকে ৪৯ মিলিয়ন ডলার ঘুষ নিয়েছিলেন।

এই দুজনের একজন আইনজীবী বলেছেন, তিনি তাদের গ্রেপ্তার হওয়ার বিষয়টি নিশ্চিত নন এবং অভিযোগের বিষয়ে কোনও মন্তব্য করতেও অস্বীকৃতি জানিয়েছেন।

সাবেক একজন সুপারমার্কেট টাইকুন মার্টিনেল্লি ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত পানামার প্রেসিডেন্ট ছিলেন। গত জুন মাসে তাকে যুক্তরাষ্ট্র থেকে ফিরিয়ে এনে পানামার একটি কারাগারে রাখা হয়েছে।

প্রেসিডেন্ট থাকাবস্থায় সরকারি অর্থে দেড়শতাধিক রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করানোর অভিযোগ রয়েছে মার্টিনেল্লির বিরুদ্ধে। যদিও মার্টিনেল্লির অভিযোগ, রাজনৈতিক কারণে তার বিচার করছেন প্রেসিডেন্ট হুয়ান কার্লোস ভারেলা।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh