• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মহানবীর সমালোচনাকারীকে টুইটারে নিষিদ্ধ করার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ নভেম্বর ২০১৮, ২২:০৫

নেদারল্যান্ডের ইসলামবিরোধী রাজনীতিবিদ গিয়ার্ট ভিল্ডার্সকে টুইটার থেকে নিষিদ্ধ করার আহ্বান জানিয়েছে দেশটিতে অবস্থিত তুর্কি মসজিদ কর্তৃপক্ষ। সোমবার এই আহ্বান জানিয়ে টুইটারের কাছে এক চিঠি পাঠিয়েছে তারা।

তুর্কি ইসলামিক কালচারাল ফেডারেশন (টিআইসিএফ) নেদারল্যান্ডে ১৪৪টি মসজিদ পরিচালনা করে। তাদের ওই সংগঠন বলছে, সামাজিক যোগাযোগ মাধ্যমের নীতি ভঙ্গ করছে ভিল্ডার্স। তিনি তার পোস্টে বিভিন্ন বিদ্বেষপূর্ণ মন্তব্য করছেন।

ইউরো নিউজ জানিয়েছে, ভিল্ডার্স টুইটারে পোস্ট করা দুই মিনিটের একটি ভিডিওতে ইসলাম সম্পর্কিত যেসব বিদ্বেষপূর্ণ কথা বলেছেন সেগুলো তুলে ধরা হয় ওই চিঠিতে। চলতি বছরের ১৫ মার্চের ওই পোস্টে ইসলামকে তিনি সন্ত্রাসবাদীতা, স্ত্রী-বিদ্বেষী, সমকামীতাসহ বিভিন্ন বিষয়ের সাথে তুলনা করেন।

এছাড়া ২০১৭ সালের এক টুইটে মহানবী হজরত মোহাম্মদ (সা.)কে নিয়ে কটুক্তি করেন ভিল্ডার্স। তিনি মহানবী (সা.)-কে ‘যৌন নিপীড়নকারী’, ‘গণহত্যাকারী’ ‘সন্ত্রাসী’ ও ‘উন্মাদ’ হিসেবে বর্ণনা করেন।

ভিল্ডার্সের এমন সব পোস্টের কারণেই তাকে টুইটার থেকে নিষিদ্ধ করার জন্য চিঠি পাঠিয়েছে টিআইসিএফ। সংগঠনটি এক ফেসবুক পোস্টে জানিয়েছে, টুইটার কর্তৃপক্ষ তাদের দাবি মানতে অস্বীকৃতি জানালে আইনি পদক্ষেপ নেবে তারা।

এ সম্পর্কে সংগঠনটির এক বিবৃতিতে বলা হয়, তার (ভিল্ডার্সের) এসব বক্তব্যের কারণে নেদারল্যান্ডের ১২ লাখ মুসলমানের হৃদয় ক্ষত-বিক্ষত হয়েছে। তিনি মত প্রকাশের স্বাধীনতার অপব্যবহার করছেন।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয় : হাইকোর্ট
যে কারণে আল্লাহ বৃষ্টি বন্ধ করে দেন
তীব্র গরমে সালাতুল ইসতিসকা আদায়ের কর্মসূচি জামায়াতের
ইবিতে বিবস্ত্র করে র‌্যাগিংয়ের ঘটনায় সত্যতা পেয়েছে তদন্ত কমিটি
X
Fresh