• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

পাঁচটি স্যুটকেসে করে খাশোগির দেহ সরানো হয়: তুরস্ক

আন্তর্জাতিক ডেস্ক

  ০৫ নভেম্বর ২০১৮, ০৯:৫০
ছবি: সংগৃহীত

সৌদির নিহত সাংবাদিক জামাল খাশোগির দেহ টুকরো করে পাঁচটি স্যুটকেসে করে সরানো হয়। ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে ঢোকার সঙ্গে সঙ্গেই খাশোগিকে শ্বাসরোধ করে হত্যার পর এভাবেই তার দেহ সরানো হয় বলে তুরস্কের সরকারপন্থি দৈনিক সাবাহ এমন খবর ছেপেছে। খবর আল-জাজিরার।

নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তাদের বরাত দিয়ে রোববার সাবাহ জানায়, ২ অক্টোবর সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সমালোচক খাশোগিকে কনস্যুলেটের ভেতর হত্যার পর ওই স্যুটকেসগুলো সৌদি কনসাল-জেনারেলের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

কর্মকর্তারা বলেছেন, খাশোগির দেহ টুকরো করা এবং তা কনস্যুলেট থেকে সরিয়ে নিতে ১৫ সদস্যের আততায়ী দলের মধ্যে মাহের মুতরেব, সালাহ তুবেইগি এবং থার আল-হারবি মূল ভূমিকা পালন করেছিলেন।

মুতরেব সৌদি যুবরাজের সরাসরি সহযোগী, আর তুবেইগি সৌদি সায়েন্টিফিক কাউন্সিল অব ফরেনসিকসের প্রধান এবং সৌদি সেনাবাহিনীর একজন কর্নেল ছিলেন।

জেদ্দায় রাজপ্রাসাদে সৌদি যুবরাজকে রক্ষায় সাহসিকতার জন্য গত বছর আল-হারবি সৌদি রয়েল গার্ডের লেফটেন্যান্টে পদোন্নতি দেয়া হয়।

খাশোগি হত্যায় সৌদির ‘ওপরের মহল’ জড়িত তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ানের এমন মন্তব্যের দুদিন পর সাবাহ এই প্রতিবেদন প্রকাশ করলো।

উল্লেখ্য, গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে বিয়ের প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহের জন্য প্রবেশ করে নিখোঁজ হন ওয়াশিংটন পোস্টের কলামিস্ট খাশোগি। তুরস্কের দাবি করে তাকে ওইদিনই কনস্যুলেটের ভেতর হত্যা করা হয়েছে। সৌদি আরব প্রথমে এ ধরনের অভিযোগ অস্বীকার করলেও পরে খাশোগিকে হত্যার কথা স্বীকার করে নেয়। তবে এখনও খাশোগির মৃতদেহের খোঁজ মেলেনি।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাতে রহস্যজনক পোস্ট, সকালে মিলল অভিনেত্রীর ঝুলন্ত মরদেহ
রাণীশংকৈলে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
আখাউড়ায় অজ্ঞাতনামা নারীর মরদেহ উদ্ধার
চোর সন্দেহে ৯ তলা থেকে ফেলে রিকশাচালককে হত্যা, কারাগারে ১
X
Fresh