• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘গণমাধ্যমকে ‘জনগণের শত্রু’ ভাবে এক-তৃতীয়াংশ মার্কিনি’

আন্তর্জাতিক ডেস্ক

  ০২ নভেম্বর ২০১৮, ১৫:৩৮
ফ্লোরিডার সমাবেশে বক্তব্য রাখছেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, দেশটির এক-তৃতীয়াংশ মানুষ গণমাধ্যমকে ‘জনগণের শত্রু’ মনে করেন। ৬ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে ফ্লোরিডায় এক নির্বাচনী সমাবেশে এই মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট। যদিও প্রেসিডেন্ট ট্রাম্প এর পক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করতে পারেননি। খবর বিবিসির।

প্রেসিডেন্ট ট্রাম্প প্রায়ই বিরোধী, গণমাধ্যম, অভিবাসী এবং মুসলিমদের ওপর আক্রমণ করেন। সমালোচকদের অভিযোগ এরমধ্য দিয়ে তিনি দেশটিতে সহিংসতা উসকে দিচ্ছেন।

ফ্লোরিডার এসটেরোয় সমর্থকদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, গণমাধ্যম ‘আপনাদের কথা শুনতে চায় না’। তিনি বলেন, আমাদের জোর করে ঘৃণা, গোঁড়ামি, বর্ণবাদ ও পক্ষপাতমূলক হিসেবে দায়ী করা হয়।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, গণমাধ্যম আপনাদের কথা শুনতে চায় না, এটা আমার কথা নয়, এটা আপনাদের কথা।

আর এজন্যই দেশের ৩৩ শতাংশ মানুষ মিথ্যা খবরকে ঠিক বলে বিশ্বাস করে এবং আমি বলতে বাধ্য হচ্ছি, তারা জণগণের শত্রু, বলেন ট্রাম্প।

নিজের দাবির স্বপক্ষে কোনও তথ্য-প্রমাণ উপস্থাপন করেননি ট্রাম্প। তবে চলতি বছরের শুরুর দিকে এক জরিপে দেখা গেছে, দেশটির প্রায় এক-তৃতীয়াংশ গণমাধ্যম ‘জনগণের শত্রু’ এমন ধারণার সঙ্গে একমত পোষণ করেন।

ক্ষমতা গ্রহণের পর থেকেই ট্রাম্প ক্রমাগতভাবে দাবি করেছেন যে, মিডিয়া একটি অংশ তার প্রশাসনের কাজকে ভুলভাবে উপস্থাপন করছে।

এর আগে গত জুলাইয়ে সাংবাদিকদের ‘জনগণের শত্রু’ না বলতে ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছিলেন নিউ ইয়র্ক টাইমসের প্রকাশক। এর ‍যু্ক্তি হিসেবে তিনি বলেছিলেন, এতে করে গণমাধ্যমের বিরুদ্ধে ‘সহিংসতার পথ তৈরি’ হতে পারে।

আরও পড়ুন :

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে গণমাধ্যমের প্রবেশ নিষিদ্ধ
নর্থ সাউথের শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিটস্ট্রোক
দাউদকান্দিতে গণমাধ্যম কর্মীদের সাথে সর্বজনীন পেনশন নিয়ে মতবিনিময়
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh