• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

খাশোগি হত্যা জঘন্য অপরাধ, অসমর্থনযোগ্য: সৌদি যুবরাজ

আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ অক্টোবর ২০১৮, ২২:০৪
ছবি: সংগৃহীত

সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান বুধবার বলেছেন, সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ড ‘বেদনাদায়ক’ ও একটি ঘৃন্য অপরাধ যা সমর্থন করা যায় না। একইসঙ্গে ‘ন্যায়বিচার প্রতিষ্ঠা’ করা হবে বলেও মন্তব্য করেছেন সৌদি যুবরাজ। খবর হারিটজের।

তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ডের শিকার হওয়ার প্রায় তিন সপ্তাহ পর প্রথমবার মুখ খুললেন ক্ষমতাশালী যুবরাজ মোহাম্মদ।

সৌদি আরবের রাজধানী রিয়াদে তিনদিনের এক বিনিয়োগ সম্মেলনে যুবরাজ মোহাম্মদ বলেন, সব অপরাধীদের সাজা দেয়া হবে এবং ‘নির্ধারিত ফলাফল পেতে’ সৌদি এবং তুরস্ক একসঙ্গে কাজ করবে।

এর আগে খাশোগি হত্যাকাণ্ডের ‘সবদিক খতিয়ে দেখতে যৌথ প্রচেষ্টার বিষয়ে’ ফোনালাপ করেন তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান এবং সৌদি যুবরাজ। বুধবার উভয় নেতা তাদের মধ্যকার ফোনালাপে তদন্তের জন্য কী ধরনের পদক্ষেপ নেয়া হবে সেটিও আলোচনা করেন।

তুরস্কের কর্মকর্তারা বলছেন, সৌদি যুবরাজ ওই ফোনালাপের জন্য অনুরোধ জানিয়েছিলেন।

ওয়াশিংটন পোস্টের কলামিস্ট খাশোগি গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতর প্রবেশ করার পর নিখোঁজ হন। রিয়াদ প্রথমদিকে তার অবস্থান সম্পর্কে কোনও তথ্য নেই বলে জানালেও ১৯ অক্টোবর খাশোগিকে হত্যার কথা স্বীকার করে। তবে খাশোগির হত্যাকাণ্ড নিয়ে ইতোমধ্যেই ভিন্ন ভিন্ন বক্তব্য দিয়েছে রিয়াদ।

এরইমধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইঙ্গিত দিয়েছেন যে, খাশোগি হত্যাকাণ্ডের সঙ্গে সৌদি যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততা থাকতে পারে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh