DMCA.com Protection Status
  • ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬

পরিবেশ আইন ভঙ্গের অভিযোগে ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ আগস্ট ২০১৮, ১৭:২৯ | আপডেট : ১৫ আগস্ট ২০১৮, ১৭:৫১
ট্রাম্প টাওয়ার (ফাইল ছবি)
ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেল এবং টাওয়ারের বিরুদ্ধে ফেডারেল পরিবেশ আইন ভঙ্গের অভিযোগে মামলা করেছে যুক্তরাষ্ট্রের ইলিনয়েস অঙ্গরাজ্যের এটর্নি জেনারেল। ট্রাম্প টাওয়ারের পরিচালনার কাজে নিয়োজিত অপারেটরদের বিরুদ্ধে এ মামলা করা হয়। প্রতিবছর বিপুল পরিমাণ পানি পার্শ্ববর্তী শিকাগো নদী থেকে নিয়ে আবার সেই পানি ব্যবহার করে নদীতে ছাড়ার অভিযোগে এ মামলা করা হয়। খবর টাইম।

টাইম ম্যাগাজিন অনলাইন এসোসিয়েট প্রেসের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানায়, এ মামলায় দাবি করা হয় এই ভবনটি দৈনিক ২০ মিলিয়ন গ্যালন পানি শিকাগো নদী থেকে সংগ্রহ করে এবং একই পরিমাণ পানি সাধারণের চেয়ে ৩৫ ডিগ্রি বেশি গরম অবস্থায় নদীতে ফেরত দেয়। এই পানি ব্যবহার করা হয় ট্রাম্প টাওয়ারের কুল হিটিং, ভেন্টিলেশন সিস্টেম এবং শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার কাজে।
-------------------------------------------------------
আরও পড়ুন : মার্কিন পণ্যে দ্বিগুণের বেশি শুল্ক বসাল তুরস্ক
-------------------------------------------------------

এক বিবৃতিতে এটর্নি জেনারেল লিসা মাদিগান বলেন, এই পানি কোনও ধরনের অনুমোদন ছাড়াই নেয়া হয় এবং কর্তৃপক্ষ নদীর ইকোসিস্টেমের উপর কোন প্রভাব রাখবে কীনা এ সংক্রান্ত কোনোরকম অনুশোচনা ছাড়াই এ কাজটি করে থাকে।

এ মামলাটি করা হয় ইলিনয়েসের কুক কাউন্টি সার্কিট কোর্টে। মামলায় বলা হয় ভবনের পরিচালক নতুন পারমিট ঠিকঠাকভাবে নিতে ব্যর্থ হয়েছেন এবং বেআইনিভাবে প্রায় এক বছর নদীর পানি ব্যবহার করেছেন।

ট্রাম্প টাওয়ারের কর্মকর্তারা অবশ্য এই মামলাটিকে রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছে।

আরও পড়ুন : 

কেএইচ/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়