• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ভিয়েতনামে ‘ঈশ্বরের হাতে’ দাঁড়িয়ে থাকা ব্রিজটি নজর কেড়েছে বিশ্ববাসীর (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ আগস্ট ২০১৮, ১২:২৯

‘হ্যান্ডস অব গডস’, মানে ঈশ্বরের হাত। আর এই ঈশ্বরের হাতে দাঁড়িয়ে আছে আস্ত একটি ব্রিজ। বিষয়টি বিস্ময়কর হলেও ভিয়েতনামের এই ব্রিজ আপনার নজর কাড়বে। খবর ডেইলি মেইল, এমএসএন।

দুইটি বিশালাকৃতির হাতের ওপর ভর করে দাঁড়িয়ে আছে ব্রিজটি। ‘হ্যান্ডস অব গডস’ নামে পরিচিত হলেও অনেকেই একে ‘গোল্ডেন ব্রিজ’ নামে ডাকেন। এছাড়া স্থানীয় ভাষায় ব্রিজটির নাম ‘কাউ ভ্যাং’। এই ব্রিজে দাঁড়িয়ে মনোমুগ্ধকর দৃশ্য দেখতে পারবেন দর্শনার্থীরা।

এরই মধ্যে ব্রিজটির ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়। শুধু তাই নয়, বিশ্বের নানা দেশের পর্যটকরা ভিড় জমাচ্ছেন ব্রিজটি দেখতে।

--------------------------------------------------------
আরও পড়ুন : জিম্বাবুয়ে প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেলেন ক্ষমতাসীন এমনানগাগওয়া
--------------------------------------------------------

ব্রিজটির ডিজাইনে কাজ করেছে হোচি মিন সিটির ‘টিএ ল্যান্ডস্কেপ আর্কিটেকচার’। সমুদ্র পৃষ্ঠ থেকে ৩ হাজার ২শ ৮০ ফুট উঁচুতে অবস্থিত ব্রিজটি। যেটি ১৫০ ফুট লম্বা।

এ নিয়ে স্থপতি ভু ভিয়েত আনহ্ বলেন, বিশ্বজুড়ে অসংখ্য মানুষ ব্রিজটির ছবি ও ভিডিও যেভাবে শেয়ার দিচ্ছে। বিষয়টি আমার কাছে খুব আনন্দের। এ ব্রিজে হাঁটলে আপনি আকাশে হাঁটার অনুভূতি পাবেন। আপনার মনে হবে আপনি মেঘের পাশ দিয়ে হাঁটছেন।

উল্লেখ্য, এমন আরও কিছু অনন্য ব্রিজ বিশ্বজুড়ে পর্যটকদের আকর্ষণ করে। ওই ব্রিজগুলোর মধ্যে ল্যান্ডওয়াসার ভায়াডাক্ট, আরোস জর্জ স্টোন ব্রিজ, হাই ব্রিজ, মোসেস ব্রিজ, ওয়াইল্ডলাইফ ক্রসিং অন্যতম।

আরও পড়ুন :

এপি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোরেলগঞ্জে স্টিলব্রিজের সঙ্গে আটকে গেলো বাস, যাত্রীদের দুর্ভোগ 
ব্রিজের নিচে পড়ে ছিল কিশোরের মরদেহ
৪৪ বিলিয়ন ডলার জালিয়াতির দায়ে ভিয়েতনামের ধনকুবেরের মৃত্যুদণ্ড
সিরাজগঞ্জে ব্রিজের গার্ডার ধস, নিহত ১
X
Fresh