• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কেনিয়ায় বিমান বিধ্বস্তে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ জুন ২০১৮, ১৯:৩৯

কেনিয়ার মধ্যাঞ্চলে একটি বেসরকারি বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছেন। নিখোঁজের দুদিন পর বৃহস্পতিবার কেনিয়ার মধ্যাঞ্চলে বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া যায়। খবর এএফপি, দ্য হিন্দু।

বিমান সংস্থা ইস্ট আফ্রিকান সাফারি এয়ার এক্সপ্রেসের মঙ্গলবার দুপুরের দিকে দেশটির পশ্চিমাঞ্চলের কিতালে শহর থেকে উড্ডয়নের পর রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

বিমানসংস্থা সাফারি এয়ার এক্সপ্রেস ও কেনিয়া সরকার বলছে, বিধ্বস্ত বিমানটির ১০ আরোহীর সবাই মারা গেছেন।

কেনিয়ার পরিবহন মন্ত্রণালয়ের মুখ্য সচিব পল ম্যারিনগা বলেছেন, এটা দুঃখজনক যে আমরা এখন পর্যন্ত যে তথ্য পেয়েছি তাতে বিমানের কেউ বেঁচে নেই। যাত্রী ও বিমানের ক্রুদের পরিবারকে এ ব্যাপারে জানানো হয়েছে। আমরা এই দুঃখজনক পরিণতির জন্য সত্যিই ব্যথিত এবং শোকাহত পরিবারগুলোর প্রতি আমাদের গভীর সমবেদনা প্রকাশ করছি।

বৃহস্পতিবার সকালের দিকে এনজাবিনি শহরের আবেরডেয়ারস পর্বতে সাফারি এয়ার এক্সপ্রেসের বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষের খোঁজ পায় একটি নজরদারি বিমান। পরে দুর্ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দলের সদস্যরা।

উল্লেখ্য, বিমানটি কেনিয়ার পশ্চিমাঞ্চলের কিতালে শহর থেকে উড্ডয়নের পর ৮০ মিনিট পর রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। নাইরোবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল বিমানটির।

আরও পড়ুন :

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হায়দ্রাবাদকে বিধ্বস্ত করে ছয় ম্যাচ পর জয়ে ফিরলো বেঙ্গালুরু
যান্ত্রিক ত্রুটি, ১৯ ঘণ্টা পর ছেড়ে গেল বিমানের ফ্লাইট
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
X
Fresh