• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বন্ধ হয়ে যাচ্ছে বিবিসি বাংলার দু'টি রেডিও অনুষ্ঠান

আন্তর্জাতিক ডেস্ক

  ০১ মার্চ ২০১৮, ১৪:১৪

১ এপ্রিল থেকে বন্ধ হয়ে যাচ্ছে বিবিসি বাংলার ভোরের অনুষ্ঠান প্রভাতী আর রাতের অনুষ্ঠান পরিক্রমা। খবর বিবিসি।

৩১শে মার্চ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় প্রভাতী এবং রাত সাড়ে ১০টায় পরিক্রমার শেষ বারের মতো অনুষ্ঠান দুইটি প্রচার করা হবে।

বিবিসি নিউজ বাংলার এই সিদ্ধান্ত সম্পর্কে সম্পাদক সাবির মুস্তাফা বলেন, ‘কয়েক বছর ধরে আমরা খেয়াল করছি, বাংলাদেশের রেডিও শ্রোতা ক্রমশ কমছে এবং বেশিরভাগ মানুষ খবর শোনা বা জানার জন্য টেলিভিশনের উপর নির্ভরশীল হয়ে উঠেছে। আজকের বাংলাদেশে ৮১ শতাংশ মানুষ টেলিভিশন দেখেন আর রেডিও শোনেন মাত্র ১৫ শতাংশ।’

তিনি আরও বলেন, অন্যদিকে তরুণরা তাদের খবর আর বিনোদনের চাহিদা মেটাতে ক্রমশ ডিজিটাল মাধ্যম এবং অনলাইনে যাচ্ছেন। এই কারণে আমরা সিদ্ধান্ত নিয়েছি রেডিও অনুষ্ঠান কমিয়ে টেলিভিশন এবং অনলাইনে আমাদের পরিবেশনা আরও বাড়াবো।

বিবিসি বাংলার বর্ধিত কার্যক্রমের বিষয়ে সম্পাদক জানান, জানুয়ারি মাস থেকেই টেলিভিশনে 'বিবিসি প্রবাহ' অনুষ্ঠানটি সপ্তাহে একদিনের বদলে দুইদিন প্রচারিত হচ্ছে। চ্যানেল আইতে অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে সোমবার ও বৃহস্পতিবার রাত ৯টা ৩৫ মিনিটে।

একই সঙ্গে প্রযুক্তি বিষয়ক অনুষ্ঠান 'বিবিসি ক্লিক' প্রচারিত হচ্ছে চ্যানেল আইতে প্রতি শনিবার সন্ধ্যা ৬টায়। এই অনুষ্ঠানে থাকছে বাংলাদেশ ও বিশ্বের অন্যান্য দেশের নানারকম প্রযুক্তি নিয়ে নতুন নতুন প্রতিবেদন।

এপি/এএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইইউর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও জোরদার হবে : পররাষ্ট্রমন্ত্রী
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
আইডিবি থেকে ৩১৭৯ কোটি টাকা ঋণ পাচ্ছে বাংলাদেশ
পুলিশ কল্যাণ ট্রাস্টে চাকরি, আবেদন অনলাইনে
X
Fresh