DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

ব্রিটেনে সন্ত্রাসী সন্দেহে গ্রেপ্তার ৪

আন্তর্জাতিক ডেস্ক
|  ২০ ডিসেম্বর ২০১৭, ১২:২৭
সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারী সন্দেহে চার ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ব্রিটিশ পুলিশ। যুক্তরাজ্যের সময় মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে ইংল্যান্ডের মিডল্যান্ড এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানে তাদের আটক করা হয়। খবর দ্য গার্ডিয়ান।

সন্ত্রাসী সন্দেহে ওই চারজনকে শেফিল্ড এলাকার বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে সন্ত্রাস দমন বিভাগের কর্মকর্তারা। এই অভিযানের নেতৃত্ব দেয় নর্থ ইস্ট কাউন্টার টেরোরিজম ইউনিট।

ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের এক মুখপাত্র বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে। নর্থইস্ট কাউন্টার টেরোরিজম পুলিশের একটি চলমান তদন্তের অংশ হিসেবে অভিযানটির পরিকল্পনা করা হয়।

মুখপাত্র আরো বলেন, আমরা বুঝতে পারছি অভিযানের ফলে স্থানীয়দের মধ্যে উদ্বেগ দেখা দিতে পারে। আমরা স্থানীয়দের আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিচ্ছি। মানুষের সহযোগিতার জন্য আমরা কৃতজ্ঞ।

যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবাদ আইন-২০০০ অনুসারে সন্দেহজনক কর্মকাণ্ডের প্রস্তুতির জন্য ওই চার ব্যক্তিকে আটক করা হয়েছে। ওয়েস্ট ইয়র্কশায়ারের একটি পুলিশ স্টেশনে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং তাদের সম্পত্তি অনুসন্ধান চলছে।

অভিযানের সময় শেফিল্ডের মিরসব্রুক এলাকায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এ বিষয়ে নর্থ ইস্ট কাউন্টার টেরোরিজম ইউনিটের এক বিবৃতিতে বলা হয়, স্থানীয়রা হয়ত অভিযানে কারও বাড়িতে প্রবেশের সময় বড় ধরনের শব্দ শুনতে পেয়েছেন। কিন্তু এটা কোনো বিস্ফোরণ ছিল না।

এপি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়