• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

গাজায় শরণার্থী ক্যাম্পে ভয়াবহ হামলা, নিহত ২ শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ২১:৫০
ইসরায়েলের ভয়াবহ হামলায় নিহত দু’শতাধিক
ছবি সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকার নুসেইরাত শরণার্থী ক্যাম্পে শনিবার (৮ জুন) ভয়াবহ হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল। চার জিম্মিকে উদ্ধারে গাজার মধ্যাঞ্চলে অবস্থিত শরণার্থী ক্যাম্পটিতে ব্যাপক হামলায় অন্তত ২১০ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

নিজেদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে গাজার সরকারি মিডিয়া অফিস।

তারা বলেছে, নুসেইরাত শরণার্থী ক্যাম্পে চালানো ইসরায়েলি গণহত্যায় অন্তত ২১০ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন ৪’শরও বেশি ফিলিস্তিনি। আহতদের শরণার্থী ক্যাম্পটির আল আওদা এবং দেইর এল-বালাহর আল-আকসা হাসপাতালে নেওয়া হয়েছে বলেও জানিয়েছে গাজার মিডিয়া অফিস।

যে চার জিম্মিকে উদ্ধার করা হয়েছে তাদের গত ৭ অক্টোবর একটি গানের অনুষ্ঠান থেকে ধরে গাজায় নিয়ে গিয়েছিল হামাসের যোদ্ধারা।

এদিকে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, উদ্ধারকৃতরা হলেন নোয়া আরগামানি (২৫), আলমোগ মের জান (২১), আন্দ্রে কোজলোভ (২৭) এবং সলমি ঝিভ (৪০)। খবর কাতারভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা।

দখলদার ইসরায়েলের দাবি এই চারজনকে দিনের বেলা চালানো ‘জটিল’ অভিযানের মাধ্যমে উদ্ধার করা হয়েছে। ইসরায়েলি নিরাপত্তা বাহিনী ও পুলিশের সদস্যরা অভিযানটি চালিয়েছে। তাদের মধ্য গাজার নুসেইরাতের আলাদা দুটি জায়গা থেকে উদ্ধার করা হয়।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী আরও জানিয়েছে, জিম্মিদের উদ্ধারের সময় নুসেইরাতে জল, স্থল ও আকাশ তিন দিক থেকেই হামলা চালানো হয়। তবে গাজায় এত মানুষের হতাহত হওয়ার বিষয়ে কিছু জানায়নি ইসরায়েল।

তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম থেকে জানা যায়, চারজনকে উদ্ধার করতে গিয়ে সেখানে ২০০ জনেরও বেশি মানুষকে হত্যা করা হয়েছে।

হামাসের জ্যেষ্ঠ নেতা সামি আবু জুহরি বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, ৯ মাস যুদ্ধ করার পর চার জিম্মিকে উদ্ধার করার বিষয়টি ইসরায়েলের জন্য একটি ব্যর্থতা।

মন্তব্য করুন

  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় যুদ্ধ বন্ধ না হলে চুপ করে থাকব না: কমলা হ্যারিস
মেট্রো স্টেশনে হামলা: ছয়জন রিমান্ডে
পুলিশকে টার্গেট করেই হামলা-ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে: ডিবিপ্রধান
তারেক রহমানের নির্দেশেই রাষ্ট্রের ওপর হামলা: পররাষ্ট্রমন্ত্রী