• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

এমপি আনার হত্যা

ভারতের আদালতে তোলা হয়েছে সিয়ামকে

আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ১৫:৫৯
ফাইল ছবি

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের মূল হোতা আখতারুজ্জামান শাহীনের সহযোগী সিয়াম হোসেনকে ভারতের আদালতে তোলা হয়েছে।

শনিবার (৮ জুন) দুপুর স্থানীয় সময় দেড়টা নাগাদ পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসাত জেলা ও দায়রা আদালতে তোলা হয় সিয়ামকে।

কলকাতা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) সূত্রে জানা গেছে, আত্মগোপনে থাকা সিয়ামকে ভারত-নেপাল সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তদন্তকারী সংস্থার পক্ষে এক বিবৃতিতে বলা হয় সিয়ামের বাড়ি বাংলাদেশের ভোলা জেলার বুরহাদ উদ্দিন গ্রামে। তার বাবার নাম আলাউদ্দিন বালি। ৩৩ বছর বয়সী সিয়াম জঘন্য ওই হত্যাকাণ্ডের পর থেকে ভারত-নেপাল সীমান্ত এলাকায় আত্মগোপনে ছিলেন বলে জানা যায়।

সিয়ামকে নিয়ে আলোচিত এই হত্যাকাণ্ডে এখনো পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করল সিআইডি।

এর আগে, এই হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে জিহাদ হাওলাদার নামে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করে সিআইডি। গত ২৩ মে এই জিহাদকে উত্তর ২৪ পরগনা জেলার বনগাঁ থেকে গ্রেপ্তার করে সিআইডি। তাকে জিজ্ঞাসাবাদ করেই এই সিয়ামের জড়িত থাকার বিষয়টি জানতে পারে তদন্তকারী কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ১৩ মে সঞ্জীবা গার্ডেনে এমপি আনারকে খুন করা হয়েছিল বলে অভিযোগ। মনে করা হচ্ছে তাকে খুন ও লাশ লোপাটের কাজে যুক্ত ছিলেন এই সিয়াম। নিউটাউনের অভিজাত ওই সঞ্জীভা গার্ডেনের যে সিসিটিভি ফুটেজ সামনে আসে তাতেও সিয়ামকে দেখা যায়।

এই ঘটনায় বাংলাদেশ পুলিশের হাতে গ্রেফতারদের জিজ্ঞাসাবাদ করেও এই সিয়ামের বিষয়টি সামনে আসে। এবার নিজেদের হেফাজতে নিয়ে এই সিয়ামকে জিজ্ঞাসাবাদ করে তদন্তে আরো গতি আনতে চান সিআইডির কর্মকর্তারা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরুর দড়ি ছিঁড়ে গিয়েছিল: সিয়াম 
হঠাৎ কাকে পেটাতে চাইলেন বুবলী? 
আনার হত্যাকাণ্ডে অনেকেই গ্রেপ্তার হতে পারেন: স্বরাষ্ট্রমন্ত্রী
দীঘি-সিয়ামের নয়া খবর