• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

লোকসভায় সর্বকনিষ্ঠ সংসদ সদস্য যারা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ১৬:০৪
লোকসভা
ছবি: সংগৃহীত

ভারতের এবারের লোকসভার ভোটে লড়ার জন্য ন্যূনতম বয়সসীমা ছিল ২৫ বছর। আর এই সুযোগেই এ প্রজন্মের চার রাজনীতিক বাজিমাত করেছেন। বিহার, উত্তর প্রদেশ ও রাজস্থান থেকে জয় পেয়েছেন তারা। জেনারেশন জেড’র এই চারজন হলেন—পুষ্পেন্দ্র সরোজ, প্রিয়া সরোজ, সম্ভাবী চৌধুরী এবং সঞ্জনা জাতভ।

পুষ্পেন্দ্র সরোজ সমাজবাদী পার্টির সদস্য। উত্তর প্রদেশের কৌশাম্বি লোকসভা আসন থেকে ভোটের লড়াই নেমেছিলেন তিনি। শুরুতেই বাজিমাত করেছেন। ওই আসনে বিজেপির সংসদ সদস্য বিনোদ কুমার শঙ্করকে ১ লাখ ৩ হাজার ৯৪৪ ভোটের ব্যবধানে হারিয়ে দিয়েছেন তিনি।

বিজেপির সংসদ সদস্য ভোলানাথকে হারিয়ে সমাজবাদী পার্টির আরেক তরুণ মুখ প্রিয়া সরোজ জিতেছেন। উত্তর প্রদেশের মছলিশহর আসন ছিনিয়ে নেন তিনি। এ লড়াইয়ে ৩৫ হাজার ৮৫০ ভোটের ব্যবধান হয়।

বিজেপির আরেক সদস্য রামস্বরূপ কোলিকে হারিয়ে কংগ্রেসের সদস্য হন সঞ্জনা জাতভ। রাজস্থানের ভারতপুর আসন থেকে এবার জয় পেয়েছেন তিনি। ৫১ হাজার ৯৮৩ ভোটের ব্যবধান গড়েছেন তিনি।

সম্ভাবী চৌধুরী বিহারের লোক জনশক্তি পার্টির সদস্য। রাজ্যের সমস্তিপুর আসন থেকে কংগ্রেসের সানি হাজারিকে হারিয়ে দিয়েছেন তিনি। সানি জনতা দলের (সংযুক্ত) মন্ত্রী মহেশ্বর হাজারির ছেলে। তাদের ভোটের ব্যবধান লাখের ওপরে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমি খুব একটা গ্ল্যামার ভাব নিয়ে চলতাম না’
লোকসভায় বিরোধী দলীয় নেতা হচ্ছেন রাহুল গান্ধী
সায়নী ঘোষের ছক্কা
নির্বাচনে জিতে যা বললেন কঙ্গনা