• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

সায়নী ঘোষের ছক্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ০৩:৪৯
তৃণমূল কংগ্রেস থেকে বিজয়ী হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ
ছবি সংগৃহীত

লোকসভা নির্বাচনে যাদবপুর আসনে তৃণমূল কংগ্রেস থেকে বিজয়ী হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ। তার নিকটতম প্রতিদ্বন্দী বিজেপির জাতীয় স্তরের তাত্ত্বিক নেতা অনির্বাণ গাঙ্গুলির চেয়ে ২ লাখ ৫৮ হাজারেরও বেশি ভোটে জিতেছেন তিনি।

মঙ্গলবার (৪ জুন) ভারতের নির্বাচন কমিশনের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা যায়।

কমিশনের ওয়েবসাইটে দেওয়া তথ্যে দেখা যায়, যাদবপুর আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী সায়নী পেয়েছেন ৭ লাখ ১৭ হাজার ৫২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি পেয়েছেন ৪ লাখ ৫৯ হাজার ৩৬১ ভোট। আলোচিত বাম দলের প্রার্থী সৃজন ভট্টাচার্য পেয়েছেন ২ লাখ ৫৮ হাজার ৩৬৫ ভোট।

অভিনেত্রী সায়নী ঘোষ নির্বাচনে জিতবেন কিনা তা নিয়ে অনেকেরই সংশয় ছিল। কেননা শিবলিঙ্গে কনডম পরিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি পোস্ট করে ব্যাপক বিতর্কের মুখে পড়েছিলেন এই অভিনেত্রী। অনেকেরই ধারণা ছিল এই কাণ্ডই সায়নীকে ডুবিয়ে দেবে। তবে ২০২১ সালের বিধানসভা নির্বাচনেও হেরেছিলেন সায়নী ঘোষ। তবে এবার যেন করে ফেললেন ছক্কা।

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল শুরু হয় ভারতের ভোটের মহাযজ্ঞ। ১ জুন ছিল ৭ ধাপের নির্বাচনের শেষ ধাপ। লোকসভার ৫৪৩ আসনের জন্য এবার লড়েছেন ৮ হাজার ৩৬০ জন প্রার্থী।

দেশটির সংবিধান অনুযায়ী, কোনো দল বা জোট যদি সরকার গঠন করতে চায় তাহলে তাদের লোকসভার ৫৪৩টি আসনের মধ্যে কমপক্ষে ২৭২টিতে জয় পেতে হবে। ভারতের দুই প্রধান রাজনৈতিক দল বিজেপি ও কংগ্রেস নির্বাচনে অংশ নিয়েছে জোট গঠন করে।

মন্তব্য করুন

  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদে সায়নী-মহুয়ার ঘুমের ছবি ভাইরাল
শপথ গ্রহণ শেষে যা বললেন দেব
‘আমি খুব একটা গ্ল্যামার ভাব নিয়ে চলতাম না’
নির্বাচনে জিতে যা বললেন কঙ্গনা