• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

রাহুল গান্ধীর বড় জয়

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২৪, ২০:৫০
ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনে কেরালা ওয়েনাডে ও উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে জয় পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

নির্বাচন কমিশনের ওয়েবসাইটের তথ্য, কেরালা ওয়েনাডে আসনে রাহুল পেয়েছেন ৬ লাখ ৪৭ হাজার ৪৪৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়ার (সিপিআই) প্রার্থী অ্যানি রাজা পেয়েছেন ২ লাখ ৮৩ হাজার ২৩ ভোট। দুজনের ভোটের ব্যবধান ৩ লাখ ৬৪ হাজার ৪২২।

অন্যদিকে, ভারতের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে কংগ্রেস নেতা রাহুল গান্ধী চার লাখ ভোটের ব্যবধানে বিজেপির প্রার্থী দীনেশ প্রতাপ সিংকে পরাজিত করছেন। একই প্রতিদ্বন্দ্বীকে মা সোনিয়া গান্ধীর থেকেও বেশি ব্যবধানে হারিয়েছেন ছেলে রাহুল।

ফেসবুক পোস্টে দীনেশ বলেন, তিনি অত্যন্ত বিনয়ের সঙ্গে, কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে রায়বেরেলির জনগণের সেবা করেছেন। এই সেবাকালে যদি তার চিন্তা, কথা বা কাজে কোনো ভুল হয়ে থাকে কিংবা তিনি কাউকে আহত করে থাকেন, তাহলে তিনি ক্ষমা চান।

নির্বাচন কমিশনের ওয়েবসাইটে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত মোট ২২০টি আসনের চূড়ান্ত ফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১১৪টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন দল বিজেপি। ৫০টি আসনে জিতেছে কংগ্রেস।

সাত ধাপে টানা দেড় মাস ভোটগ্রহণ শেষে মঙ্গলবার (৪ জুন) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয় ভোট গণনা পর্ব। গত ১৯ এপ্রিল শুরু হয় এবারের লোকসভা নির্বাচন। সাত ধাপে ভোট শেষ হয় গত ১ জুন।

মন্তব্য করুন

  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের সাবেক মন্ত্রীর মরদেহ বুড়িমারী স্থলবন্দর দিয়ে হস্তান্তর
ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার
বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে ভারতীয় ছাত্র সংগঠনগুলোর সংহতি
ভারতীয় সাবেক মন্ত্রীর মরদেহ ভেসে উঠল তিস্তায়