• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রাফা শহরে ইসরায়েলের ভয়াবহ হামলায় নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ০৮:৪৯
ফাইল ছবি

গাজা ভূখণ্ডের দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে ইসরায়েলের ভয়াবহ হামলায় কমপক্ষে ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো অনেকেই।

সোমবার (২৭ মে) পৃথক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম আল জাজিরা। রাফায় বাস্তুচ্যুতদের একটি শিবিরে ইসরায়েল ভয়াবহ হামলা চালালে হতাহতের এই ঘটনা ঘটে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, রাফাতে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের বেশিরভাগই বাস্তুচ্যুত নারী ও শিশু।

আল জাজিরা বলেছে, ইসরায়েলি বাহিনী রাফা শহরের একটি পরিকল্পিত নিরাপদ অঞ্চলে বাস্তুচ্যুত লোকদের তাঁবু ক্যাম্পে বোমা হামলা চালিয়েছে বলে কর্মকর্তাদের জানিয়েছেন। তাদের মতে, এই হামলায় কমপক্ষে ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের অনেকেই নারী ও শিশু।

ইসরায়েলি সামরিক বাহিনী হামলার বিষয়টি নিশ্চিত করে বলেছে, তারা ‘নির্ভুল অস্ত্র’ ব্যবহার করে হামাস যোদ্ধাদের ওপর হামলা চালিয়েছে। ইসরায়েলি বাহিনী স্বীকার করেছে, হামলায় বেসামরিক লোকজন আহত হয়েছেন এবং এই ঘটনাটি তদন্তাধীন রয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরায়েলের দক্ষিণাঞ্চলে নজিরবিহীন এক হামলা চালায় হামাস। হামলায় ১ হাজার ১০০–এর বেশি মানুষ নিহত হন। হামলার সময় ২৫২ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যান হামাসের যোদ্ধারা।

এরপর গাজায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। সাত মাসের বেশি সময় ধরে ইসরায়েলি বাহিনীর হামলায় গাজায় অন্তত ৩৫ হাজার ৯৮৪ ফিলিস্তিনি নিহত ও ৮০ হাজারেরও বেশি আহত হয়েছেন। এ ছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাতক্ষীরায় পৃথক সড়ক দুর্ঘটনায় ভারতীয় নাগরিকসহ নিহত ৩
পিকআপভ্যান-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
ট্রাক-মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত
মসজিদে মাইকিং করে সংঘর্ষ, বৃদ্ধা নিহত