• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

হামাসের হামলায় দুই ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২৪, ১৭:২০
ইসরাইয়েলি সেনা নিহত
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে আরও দুই সেনা নিহত ও চার সেনা গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। খবর টাইমস অব ইসরায়েল।

নিহদের সেনাদের মধ্যে একজনের নাম স্টাফ সার্জেন্ট নাখমান মেইর হাইম ভাকন (২০)। অন্যজনের নাম স্টাফ সার্জেন্ট নোয়াম বিত্তান (২০)। তারা দুজনই গিভাতি ব্রিগেডের গোয়েন্দা ইউনিটের সদস্য ছিলেন।

এই দুইজন এবং আরও দুই সেনা ও একজন কর্মকর্তা রাফাতে শনিবার (১৮ মে) প্রাণ হারান। তারা হামাসের একটি সুড়ঙ্গের ভেতর ঢোকে। তবে ওই সুড়ঙ্গের ভেতর বিস্ফোরক পুঁতে রেখেছিল হামাসের যোদ্ধারা। সেনারা সুড়ঙ্গের ভেতর প্রবেশ করা মাত্রই সেখানে বিস্ফোরণ ঘটানো হয়।

এই দুইজন নিহত হওয়ার মাধ্যমে গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ২৮২ ইসরায়েলি সেনার মৃত্যু হয়েছে।
ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী আরও জানিয়েছে, রাফাতে আলাদা একটি ঘটনায় ৫৮৩২ নং কমব্যাট ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের আরেক সেনা গুরুতর আহত হয়েছেন।

এ ছাড়া সেখানে আরপিজি দিয়ে একটি বুলডোজারেও হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েল বর্তমানে গাজার রাফা এবং জাবালিয়াতে হামাস ও ইসরায়েলি সেনাদের মধ্যে ব্যাপক যুদ্ধ হচ্ছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর স্বীকার করেছে, চলমান যুদ্ধের মধ্যে জাবালিয়ায় সবচেয়ে বেশি বেগ পেতে হচ্ছে তাদের। কারণ জাবালিয়ার রাস্তাঘাটগুলো খুবই সরু। আর রাস্তা সরু হওয়ায় সেখানে ট্যাংক নিয়ে প্রবেশ করতে পারছে ইসরায়েলিরা। কিন্তু হামাসের যোদ্ধারা হঠাৎ করে ইসরায়েলি সেনাদের ওপর হামলা চালাচ্ছে।

ইসরায়েল দাবি করছে, তারা রাফা এবং জাবালিয়ায় হামাসের অসংখ্য সুড়ঙ্গের সন্ধান পেয়েছে। এখন সেগুলো ধ্বংস করা হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর থেকে ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের অধিকাংশ নারী ও শিশু।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত 
টাকা নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধ নিহত
নারায়ণগঞ্জে গাড়িচাপায় নিহত ২
বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে অ্যাম্বুলেন্সের চালক নিহত