• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নিজেদের ট্যাংকের গোলায় প্রাণ হারালেন ৫ ইসরায়েলি সেনা, আহত ৭

আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৫:৫১
নিজেদের ট্যাংকের গোলায় প্রাণ হারালেন ৫ ইসরায়েলি সেনা, আহত ৭
ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার রাফাহ ও জাবালিয়া শহরে তুমুল যুদ্ধ চলছে হামাস ও ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মধ্যে। এরই মধ্যে খবর এসেছে, হামাস মনে করে নিজেদের সেনাদের দিকে গোলা ছোড়া হয়েছে ইসরায়েলি দুটি ট্যাংক থেকে। গোলার আঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন দখলদার পাঁচ সেনা। আহত হয়েছেন আইডিএফের আরও সাতজন।

বৃহস্পতিবার (১৬ মে) গাজার জাবালিয়াতে ঘটনাটি ঘটেছে বলে জানানো হয়েছে ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট ও টাইমস অব ইসরায়েলের প্রতিবেদনে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে ঘটনাটি।

প্রতিবেদন অনুযায়ী, জাবালিয়ার যে অংশে ঘটনাটি ঘটেছে, সেখানে হামাসের তুমুল প্রতিরোধের মুখে পড়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। হামাসের একের পর এক রকেট হামলায় ব্যাপক চাপের মুখে ছিল ইসরায়েলি ট্যাংকগুলো। এ অবস্থায় সেনাদের নিরাপত্তার স্বার্থে ট্যাংকগুলোর ক্যানোপিসহ সবগুলো ছিদ্র বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল আইডিএফের পক্ষ থেকে। ফলে, স্বাভাবিকভাবেই দৃষ্টিসীমা কমে গিয়েছিল ট্যাংকগুলোর।

ওই সৈন্যরা সবাই আইডিফের ২০২তম ব্যাটেলিয়নের প্যারাট্রুপার ব্রিগেডের সদস্য এবং আলট্রা-অর্থোডক্স কোম্পানির অংশ।

ইসরায়েলি ওই ব্যাটেলিয়নের পক্ষ থেকে বলা হচ্ছে, সকাল ৯ টার দিকে জাবালিয়ার জংশনটি দখলে নিয়েছিলেন তাদের সেনারা। কিন্তু ব্যাটেলিয়ন হেডকোয়ার্টারে আসতে বেশ কয়েক ঘণ্টা দেরি করেন ডেপুটি কমান্ডার। এরই মধ্যে মাত্র ১০ থেকে ২০ মিটার দূরে অবস্থিত একটি ভবনে জানালার ফাঁকে বন্দুকের নল দেখতে পান একটি ট্যাংকের সেনারা। বিপদ আঁচ করে সঙ্গে সঙ্গে গোলা ছোড়া হয় ওই ট্যাংক থেকে। গোলা ছোড়া হয় পাশের একটি ট্যাংক থেকেও।

ইসরায়েলি সেনাদের দাবি, দৃষ্টিসীমা ঘোলাটে থাকায় নিজেদের ব্যাটেলিয়ন হেডকোয়ার্টার চিনতে পারেননি সেনারা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, যা বলল ইসরায়েল
হামাসের হামলায় দুই ইসরায়েলি সেনা নিহত
বেঁকে বসলো হামাস, কোন পথে হাঁটবে নেতানিয়াহু?
গাজা যুদ্ধ নিয়ে ইসরায়েলের মন্ত্রিসভায় বিরোধ প্রকাশ্যে
X
Fresh