• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

গুলিবিদ্ধ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী শঙ্কামুক্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১১:১৩
স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। ফাইল ছবি

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো এখন শঙ্কামুক্ত বলে দাবি করেছেন দেশটির এক মন্ত্রী।

বুধবার (১৫ মে) স্লোভাকিয়ার মধ্যাঞ্চলের হ্যান্ডলোভাতে একটি সরকারি বৈঠক শেষে বের হয়ে আসার পর সেখানে উপস্থিত জনতার মধ্য থেকে প্রধানমন্ত্রী ফিকোকে লক্ষ্য করে পাঁচটি গুলি ছোড়েন এক বন্দুকধারী।

গুলি লাগার পর মাটিতে পড়ে যান স্লোভাক প্রধানমন্ত্রী এবং তাকে একটি গাড়িতে করে নিয়ে যাওয়া হয়। এরপর হেলিকপ্টারে করে তাকে হাসপাতালে পাঠানো হয়।

এর কিছুক্ষণ বাদেই ফিকোর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে তার শারীরিক অবস্থা সম্পর্কে বলা হয়, প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে একাধিক গুলি ছোড়া হয়েছে এবং তার জীবন হুমকির মধ্যে রয়েছে। এই মুহূর্তে তাকে হেলিকপ্টারে করে বাঙ্কসা বায়াসত্রিকাতে নিয়ে যাওয়া হচ্ছে। কারণ, ব্রাতিসলাভাতে পৌঁছাতে বেশি সময় প্রয়োজন হবে। পরবর্তী কয়েক ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ।

তবে বিবিসির সবশেষ আপডেট অনুযায়ী, সফলভাবে সম্পন্ন হয়েছে ফিকোর অস্ত্রোপচার। স্লোভাকিয়ার উপপ্রধানমন্ত্রী ও পরিবেশমন্ত্রী টমাস তারাবা ব্রিটিশ সংবাদমাধ্যমটিকে জানিয়েছেন, ‘সৌভাগ্যবশত আমি যতদূর জেনেছি, অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে এবং আমার ধারণা শেষ পর্যন্ত তিনি (ফিকো) বেঁচে যাবেন…এ মুহূর্তে জীবনঝুঁকি নেই তার।’

এদিকে হামলার পরপরই এক ব্যক্তিকে আটক করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। স্লোভাকিয়ার স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, হ্যান্ডলোভার হাউজ অব কালচারের বাইরে ফিকোর পেটে কয়েকটি গুলি করা হইয়েছে। পুলিশ ওই স্থানটি ঘিরে ফেলেছে এবং অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএনসিসির নতুন ১৮ ওয়ার্ডের উন্নয়নে প্রকল্প অনুমোদন প্রধানমন্ত্রীর
ভিক্ষা করে দেশের মানুষ চলবে না: প্রধানমন্ত্রী
রাঙ্গামাটিতে ইউপিডিএফের ২ সদস্যকে গুলি করে হত্যা
‘প্রধানমন্ত্রীর জিরো টলারেন্সের কারণে জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে’
X
Fresh