• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পাকিস্তানের সড়কে ছিনতাই-ডাকাতি থামছেই না

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ২৩:০১
আইনশৃঙ্খলা বাহিনী
সংগৃহীত

পাকিস্তানের করাচির পথঘাটে অপরাধ বেড়ে গেছে। দিনে-দুপুরে সেখানে রাস্তায় ছিনতাই, মাদক কারবারি, ডাকাতি ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গেও সংঘর্ষে জড়াচ্ছে অপরাধীরা।

সংবাদমাধ্যম ডন জানিয়েছে, দিনের আলোতেই ব্যাংকের বাইরে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। যানজট কিংবা কোলাহলপূর্ণ বাজারের মধ্যেই এসব ঘটনা ঘটছে। আবার ছিনতাইয়ের সময় প্রতিরোধ করতে গেলেই সহিংস ঘটনা ঘটাচ্ছে অপরাধীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সিন্ধুর মুখ্যমন্ত্রীকে সম্প্রতি নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। করাচির রাস্তার অপরাধীদের পাশাপাশি সিন্ধু ও দক্ষিণ পাঞ্জাবের নদীতীরবর্তী অঞ্চলে মাদক ব্যবসায়ী ও ডাকাতদের বিরুদ্ধে ব্যাপক পদক্ষেপের আহ্বান জানান তিনি।

ইতোমধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে কিছু পদক্ষেপও নেওয়া হয়েছে। শাহীন ফোর্স চালু করা, মাদাদগার-১৫ হেল্পলাইন, অপরাধীদের ই-ট্যাগিং এবং সিন্ধু স্মার্ট নজরদারি ব্যবস্থা বাস্তবায়ন করা হচ্ছে।

ডন তাদের প্রতিবেদনে আরও জানায়, অপহরণের ১০৩টি ঘটনার মধ্যে ৪৭টি ঘটনায় অভিযোগ করা হয়নি। অপহরণের শিকার ১০৪ জনকে উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ১৯ জন।

অপরাধের ৪৮টি ঘটনায় ৪৯ জন হতাহত হয়েছে। সহিংস ২৭টি ঘটনা শনাক্ত করা হয়েছে। ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে পুলিশ পিটিয়ে আসামি ছিনতাই
ধানমন্ডিতে ছিনতাই হওয়া ফোন ভারত থেকে উদ্ধার
ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আরেক ছাত্রলীগ নেতার ছিনতাইয়ের অভিযোগ
নীলফামারীতে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই
X
Fresh