• ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

খলিস্তানি জঙ্গি নিজ্জর খুনে কানাডায় গ্রেপ্তার আরও এক ভারতীয়

আন্তর্জাতিক নিউজ

  ১২ মে ২০২৪, ১০:০৬
ছবি : সংগৃহীত

খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জর খুনের মামলায় কানাডায় গ্রেপ্তার আরও এক ভারতীয়। নিজ্জরের খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গতকাল শনিবার অমনদীপ সিং নামের এক যুবককে গ্রেপ্তার করেছে কানাডা পুলিশ। এই নিয়ে চতুর্থ ভারতীয় গ্রেফতার হলেন নিজ্জর হত্যাকাণ্ডে।

২২ বছরের অমনদীপ অন্য একটি মামলায় কানাডা পুলিশের হেফাজতেই ছিলেন। তাঁর কাছ থেকে বেআইনি অস্ত্র উদ্ধার করা হয়েছিল। সেই মামলার তদন্ত চলাকালীনই নিজ্জর হত্যার সঙ্গে আমনদীপের যোগ খুঁজে পাওয়া যায় বলে দাবি করেছে কানাডা পুলিশ।

গতকাল শনিবারই তাঁকে গ্রেপ্তার করেছে কানাডা পুলিশের ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিম। তাঁর বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি খুনের ধারা যোগ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২৩-এর ১৮ জুন সুরে শহরে একটি গুরুদ্বারের কাছে খুন হয় নিজ্জর। জঙ্গি সংগঠন ‘খলিস্তান টাইগার ফোর্সে’র প্রধান ছিল সে।

এই খুনের মামলাতে আগেই গ্রেপ্তার করা হয়েছে তিন ভারতীয়কে। তাঁদের নাম যথাক্রমে–করণ ব্রার (২২), কমলপ্রীত সিং (২২) ও করণপ্রীত সিং (২৮)। সেই তালিকায় নতুন সংযোজন এই অমনদীপ সিং (২২)।

উল্লেখ্য গত বছর নিজ্জর আচমকা নিজের ‘হোম গ্রাউন্ডে’ খুন হতেই শোরগোল পড়ে যায়। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ করেন ভারতের অঙ্গুলিহেলনেই নিজ্জরকে নিকেশ করা হয়েছে। কানাডার গোয়েন্দা এজেন্সিগুলোর দাবি, এই অপারেশনের নীল নকশা তৈরি হয় ভারতের গুপ্তচর সংস্থা র-এর সদর দপ্তরে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিমন্যাস্টিকসে প্রথম ভারতীয় হিসেবে ইতিহাস গড়লেন দীপা কর্মকার
বিএসএফের গুলিতে এবার ভারতীয় নাগরিক নিহত
শিগগিরই এমপি আনারের মরদেহ উদ্ধার করবে ভারতীয় পুলিশ: ডিবিপ্রধান
এমপি আনার হত্যা: ঢাকায় এসেছে ভারতীয় পুলিশের স্পেশাল টিম
X
Fresh