• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতে মাওবাদী নেতাসহ নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২৪, ২৩:৫১
মাওবাদী
সংগৃহীত

ভারতের ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাওবাদীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ওই গোষ্ঠীর শীর্ষ নেতা শঙ্কর রাওসহ ২৯ মাওবাদী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত তিন নিরাপত্তারক্ষী। নিহত মাওবাদীদের শীর্ষ নেতার মাথার দাম ছিল ৩২ লাখ টাকা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি খবরে বলে, মঙ্গলবার বিকালে কাঙ্কের জেলায় ছত্তিশগড় পুলিশের ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড (ডিআরজি) এবং সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর যৌথবাহিনী অভিযান চালায়।

বিএসএফের মুখপাত্র জানিয়েছেন, বিশেষ সূত্রে খবর পেয়ে ছত্তিশগড়ের ছোটেবেটিয়া থানার কালপার জঙ্গলে যৌথ অভিযান চালায় ডিআরজি ও বিএসএফ। এসময় ঘটনাস্থল থেকে সাতটি একে-৪৭, তিনটি লাইট মেশিন গানসহ বিপুল অস্ত্র উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আগামী ১৯ এপ্রিলে ভারতে লোকসভা ভোট অনুষ্ঠানের প্রস্তুতিতে ৬০ হাজারের বেশি নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। এ পরিস্থিতিতে ছত্তিশগড়ে হয়েছে এ সংঘর্ষ।

গত মাসেও ছত্তিশগড়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে এক মাওবাদী নিহত হন। সেসময় নিহত হন এক নিরাপত্তারক্ষীও। ঘটনাস্থল থেকে তখন বিস্ফোরকসহ বন্দুক উদ্ধার করে পুলিশ। এছাড়া ফেব্রুয়ারিতেও কাঙ্কেরে আরেকটি এনকাউন্টারে তিন মাওবাদী নিহত হন।

২০০৮ সালে ছত্তিশগড়ে মাওবাদীদের দমনের জন্য গঠন করা হয়েছিল ডিআরজি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh