• ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে নতুন করে বেড়েছে সন্ত্রাসী হামলা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২৪, ১৬:১২
সন্ত্রাসী হামলা
সংগৃহীত

পাকিস্তানজুড়ে গত কিছুদিন ধরেই মারাত্মক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। সবশেষ গত মঙ্গলবারও খাইবার পাখতুন খোওয়ার বিশাম এলাকায় বোমা হামলা চালানো হয়েছে। সন্ত্রাসের এসব ঘটনায় যে বিষয়টি স্পষ্ট তা হলো, পাকিস্তান বহুমাত্রিক সন্ত্রাস ও বিদ্রোহের মধ্যে রয়েছে।

ডন জানিয়েছে, বেলুচিস্তানের উপকূল ও এর অভ্যন্তর থেকে উত্তরের দুর্গম পাহাড় পর্যন্ত ভয়ঙ্কর সহিংসতা ঘটছে। এসব ঘটনার বেশিরভাগ ভুক্তভোগী বেসামরিক ও সামরিক নিরাপত্তা কর্মকর্তারা। তবে সবশেষ বিশাম এলাকায় হামলা চালানো হয়েছে চীনা নাগরিকদের লক্ষ্য করে।

কর্তৃপক্ষ বলছে, আত্মঘাতী ওই বোমা বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত হয়েছেন, যাদের মধ্যে পাঁচজনই চীনা নাগরিক। তারা ইসলামাবাদ থেকে দাসু বিদ্যুৎ প্রকল্পে যাচ্ছিলেন। পথে একটি বিস্ফোরক বোঝাই গাড়ি তাদের গাড়িতে ধাক্কা দেয়।

অপরদিকে তুরবাতে বেলুচ বিচ্ছিন্নতাবাদীরা সোমবার রাতে পিএনএস সিদ্দিক নৌ-ঘাঁটিতে হামলা চালায়। এ ঘটনায় এক এফসি জওয়ান নিহত হন। গত সপ্তাহে গোয়াদর বন্দর কর্তৃপক্ষ কমপ্লেক্সে বেলুচ বিচ্ছিন্নতাবাদীরা আক্রমণ চালাতে গেলে নিরাপত্তা বাহিনী ওই পরিকল্পনা নস্যাৎ করে।

সবশেষ বিশাল এলাকায় চালানো হামলার ঘটনায় কেউ দায় স্বীকার করেনি। আইএসপিআর বলছে, পাকিস্তান-চীন বন্ধুত্বের বিরুদ্ধে যারা তারাই ওই সহিংসতার ঘটনায় দায়ী। বিশাম ও গোয়াদারে চালানো হামলা নিশ্চিতভাবেই দুই দেশের সম্পর্ক নষ্ট করতে চালানো হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রপ্তানিমুখী ৪৩ খাতে প্রণোদনা কমানোর সিদ্ধান্ত ‘আত্মঘাতী’ বলছেন ব্যবসায়ীরা
X
Fresh