• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মস্কো হামলার দায় স্বীকার করেছে আইএস

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২৪, ১০:৩৫
মস্কো হামলার দায় স্বীকার করেছে আইএস
ছবি : সংগৃহীত

রাশিয়ার রাজধানী মস্কোতে কনসার্ট হলে সংঘটিত বন্দুক হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। মস্কোর ক্রোকাস সিটি হলে শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যার এ হামলায় ৬০ জনের মৃত্যু ও অন্তত ১৪৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

ঘটনার পরপরই নিজস্ব সংবাদ সংস্থার মাধ্যমে এক বার্তা দিয়ে হামলার দায় স্বীকার করেছে আইএস। খবর সিএনএনের।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম আরআইএ নভোস্তির প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার সন্ধ্যায় মস্কোর ক্রোকাস সিটি হলে এ হামলার ঘটনা ঘটে। এ সময় একদল বন্দুকধারী জনাকীর্ণ কনসার্ট হলে ঢুকে তাদের স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে এলোপাতাড়ি গুলি চালায়।

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের তথ্যমতে, হামলাকারীরা কনসার্ট হলে ঢুকে একটি গ্রেনেডেরও বিস্ফোরণ ঘটায়, যাতে ভবনের ছাদে আগুন ধরে যায়। এরপর একটি সাদা রেনল্ট গাড়িতে করে পালিয়ে যায় তারা।

৬ ঘণ্টারও বেশি সময় ধরে তৎপরতা চালানোর পর নিয়ন্ত্রণে আসে ওই আগুন। কিন্তু আগুনে আংশিকভাবে ধসে পড়ে হলের ছাদ।

এ ঘটনাকে ‘রক্তাক্ত সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়। রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ঘটনার পর শতাধিক মানুষকে কনসার্ট হল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে চলতি মাসের শুরুর দিকেই রাশিয়ায় বড় ধরনের সন্ত্রাসী হামলার ব্যাপারে সতর্ক করেছিল দেশটির মার্কিন দূতাবাস। পাশাপাশি ভীড় এড়িয়ে চলার জন্য দেশটিতে অবস্থানরত মার্কিন নাগরিকদের পরামর্শ দেওয়া হয়েছিল দূতাবাসের পক্ষ থেকে। শুক্রবার ক্রোকাস সিটি হলে হামলার এ ঘটনার পর এবার মার্কিন নাগরিকদের রাশিয়া ভ্রমণ না করার জন্য পরামর্শ দিয়েছেন তারা।


মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
X
Fresh