• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে’

কলকাতা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ মার্চ ২০২৪, ১৪:২৪
ভারতের জাতীয় নির্বাচন কমিশনার রাজীব কুমার। 
ফাইল ছবি

ভারতের আইনশৃঙ্খলার দায়িত্ব এখন নির্বাচন কমিশনের হাতে বলে জানিয়েছেন দেশটির জাতীয় নির্বাচন কমিশনার রাজীব কুমার।

ভারতের ১৮তম লোকসভা নির্বাচন ঘিরে প্রস্তুতি প্রসঙ্গে কথা বলতে গিয়ে মঙ্গলবার (১৯ মার্চ) এ মন্তব্য করেছেন তিনি।

দেশের আইনশৃঙ্খলা পরিচালনার কাজ এবং তা কার্যকরী করার সার্বিক ক্ষমতা এই মুহূর্তে নির্বাচন কমিশনের হাতে জানিয়ে রাজীব কুমার বলেন, নির্বাচনকে অবাধ ও সুষ্ঠুভাবে পরিচালনা করার ক্ষেত্রে নির্বাচন কমিশন কোনকিছুকে তোয়াক্কা করবে না। যেকোনো পরিস্থিতির মোকাবিলায় সর্বোচ্চ ক্ষমতাবল প্রয়োগ করবে কমিশন।

এ পরিস্থিতিতে ভারতে নকশাল দমনে কঠোর অবস্থান নিয়েছে মহারাষ্ট্র পুলিশ। সূত্র বলছে, নিরাপত্তা বাহিনীর গুলিতে মহারাষ্ট্রের গড়চি রৌলিতে নিহত হয়েছে চার মাওবাদী। আসন্ন লোকসভা নির্বাচনের আগে সহিংসতা ছড়ানোর উদ্দেশেই তারা তেলেঙ্গানা থেকে গড়চিরৌলি ঢুকেছিল বলে জানিয়েছে পুলিশ।

মহারাষ্ট্রের গড়চিরৌলি জেলার পুলিশ সুপার জানান, আসন্ন লোকসভা নির্বাচনের আগে রাজ্যে অশান্তির পরিবেশ তৈরি করতে তৎপর হয়েছিল তেলেঙ্গানা রাজ্য কমিটির কিছু সদস্য।গতকাল সোমবার বিকেলে গোপন সূত্রে পুলিশের কাছে এই তথ্য আসে। সেই নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই সংশ্লিষ্ট এলাকায় মাওবাদী অভিযানে নামে সিআরপিএফ ও রাজ্য পুলিশের সি-৬০ কমান্ডাররা। এ সময় উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় ঘটলে মারা যায় ওই চার মাওবাদী।

স্থানীয় পুলিশ প্রশাসন জানিয়েছে, ওইসব অঞ্চলে এখনও মাওবাদীরা লুকিয়ে থাকতে পারে এবং সে কারণে পুরো এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চলছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
ভারতে হোয়াটসঅ্যাপ বন্ধের হুঁশিয়ারি মেটার
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
X
Fresh