• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রী মোহাম্মদ মুস্তফা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২৪, ১২:৪৮
মোহাম্মদ মুস্তফা
সংগৃহীত

ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রী নিয়োগ পেয়েছেন মোহাম্মদ মুস্তফা। তিনি সাবেক প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহের স্থলাভিষিক্ত হলেন। বর্তমান প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্বপালনে ছিলেন মোহাম্মদ মুস্তফা। তিনি একজন অর্থনীতিবিদ। মার্কিন চাপের মুখে এই নিয়োগ দেওয়া হয়েছে বলে ধারনা করছেন বিশেষজ্ঞরা। মুস্তফা এখন ফিলিস্তিনি কর্তৃপক্ষের জন্য একটি নতুন সরকার গঠনের কাজ করবেন। মোহাম্মদ মুস্তফা যুক্তরাষ্ট্রে পড়াশোনা করেছেন। খবর আল জাজিরা।

সংবাদ মাধ্যমটি জানায়, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তার দীর্ঘদিনের অর্থনৈতিক উপদেষ্টা মোহাম্মদ মুস্তফাকে পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

বৃহস্পতিবার নিয়োগের ঘোষণা দিয়ে এক বিবৃতিতে মুস্তফাকে অধিকৃত পশ্চিম তীর এবং গাজায় প্রশাসনকে পুনরায় একীভূত করার, সরকারে সংস্কার, নিরাপত্তা পরিষেবা এবং অর্থনীতিতে নেতৃত্ব দেওয়ার এবং দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের পরিকল্পনা করতে আহ্বান জানান আব্বাস।

প্রসঙ্গত, গাজায় ইসরায়েলের যুদ্ধ এবং অধিকৃত পশ্চিম তীরে সহিংসতা বৃদ্ধির মধ্যে পরিবর্তনের প্রয়োজনীয়তার উল্লেখ করে গত ফেব্রুয়ারিতে সরকারসহ পদত্যাগ করেন মোহাম্মদ শাতায়েহ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফিলিস্তিন ইস্যুর স্থায়ী সমাধান চায় চীন
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিলো আরও একটি দেশ
X
Fresh