• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলের হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ মার্চ ২০২৪, ১০:৩৯
ইসরায়েলের হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫
ছবি : সংগৃহীত

দক্ষিণ লেবাননের একটি বাড়িকে লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তঃসত্ত্বা নারীসহ ৫ জন নিহত ও নয়জন আহত হয়েছেন।

রোববার (১০ মার্চ) আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নিহতদের মধ্যে এক দম্পতি ও তাদের দুই সন্তান এবং একজন গর্ভবতী মা ছিলেন।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের এই বর্বর হামলায় বাড়িটি পুরো ধ্বংস হয়ে গেছে। এ ছাড়া আশপাশের কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত ও তাদের মধ্যে থাকা ৯ জন আহত হয়েছেন।

মূলত গাজায় দখলদার ইসরায়েলের হামলার প্রতিশোধ নিতে গত বছরের অক্টোবর থেকেই ইসরায়েলে হামলা চালাচ্ছে হিজবুল্লাহ। এরপর থেকেই তাদের মধ্যে ধীরে ধীরে আগ্রাসন বাড়ছে।

হিজবুল্লাহ একটি শিয়া মুসলিম সংগঠন। লেবাননের রাজনীতিতে তাদের যথেষ্ট প্রভাব রয়েছে। দেশটিতে সবচেয়ে শক্তিশালী সশস্ত্র বাহিনী রয়েছে তাদের। ইসরায়েলের বিরুদ্ধে দাঁড়াতে ১৯৮২ সালে হিজবুল্লাহ গড়ে তোলে ইরান।

হিজবুল্লাহ জানিয়েছ, ইসরায়েল যদি গাজা উপত্যকায় অভিযান বন্ধ করে তাহলে তারাও ইসরায়েলে আর হামলা চালাবে না। তবে গাজায় যুদ্ধ অব্যাহত থাকলে হিজবুল্লাহও যুদ্ধ চালিয়ে যাবে।

এদিকে দুই পক্ষের পাল্টাপাল্টি হামলায় ৩০০ এর বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরমধ্যে ২৩৯ জন হিজবুল্লাহ সদস্য ও ৫০ জন বেসামরিক নাগরিক রয়েছে। এছাড়া হিজবুল্লাহর হামলায় ইসরায়েল বাহিনীর এক ডজনেরও বেশি সদস্য এবং পাঁচ বেসামরিক নিহত হয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজার ধ্বংসস্তূপ পরিষ্কারে সময় লাগবে ১৪ বছর: জাতিসংঘ
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
X
Fresh