• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এগারো বছর পর জন্ম নেওয়া যমজ সন্তানকে হত্যা করল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মার্চ ২০২৪, ১৪:৪২
ছবি : সংগৃহীত

দীর্ঘ ১১ বছর পর মা হয়েছিলেন ফিলিস্তিনি নারী রানিয়া আবু আনজা। তিন দফা ভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ) প্রক্রিয়ার মধ্য দিয়ে সন্তান ধারণের চেষ্টার পর জমজ সন্তানের জন্ম দেন তিনি। তবে ইসরায়েলি বিমান হামলায় মুহূর্তের মধ্যেই তার দুই সন্তান নিহত হয়েছে।

সোমবার (৪ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা এপি। গত শনিবার রাত ১০টার দিকে ওই পরিবারের সঙ্গে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার ওই নারীর শিশু ছেলে, মেয়ে ও স্বামীসহ পরিবারের ১১ সদস্য নিহত হয়েছেন। এখনো বাড়ির ধ্বংসস্তূপের নিচে আটকে আছে ওই পরিবারের আরও ৯ জন। গাজা-ইসরায়েল সংঘাত শুরুর কয়েক সপ্তাহ পর জন্ম নেওয়া উইসাম ও নাঈমকে রোববার দাফন করা হয়।

সন্তানের ব্যবহৃত একটি কম্বল বুকে জড়িয়ে রোববার রানিয়া জানান, তিনি তার বাচ্চা এবং স্বামীর জন্য চিৎকার করে ওঠেন। তারা সবাই মৃত। সন্তানদের নিয়ে তাদের বাবা চলে গেছে। মা হওয়ার স্বপ্ন পূরণের জন্য বন্ধ্যত্ব সমস্যা ঘুচানোর জন্য আমি দীর্ঘদিন ধরে চিকিৎসা নিয়েছিলাম।

গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল গাজার আবাসিক ভবনগুলোতেও নিয়মিত বিমান হামলা চালিয়েছে, এমনকি রাফাতেও। যদিও গত অক্টোবর মাসে ইসরায়েল রাফাকে নিরাপদ জোন ঘোষণা করেছিল। এখন রাফাই হচ্ছে ইসরাইলের পরবর্তী স্থল অভিযানের টার্গেট।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
ফিলিস্তিন ইস্যুর স্থায়ী সমাধান চায় চীন
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
X
Fresh