• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলায় ৬০ রুশ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০৩
৬০ রুশ সেনা নিহত
ফাইল ছবি

পূর্ব ইউক্রেনের একটি প্রশিক্ষণ এলাকায় ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৬০ রুশ সেনা নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন বহু রুশ সেনা। বুধবার (২১ ফেব্রুয়ারি) পূর্ব ইউক্রেনের দোনেৎস্ক অঞ্চলে রাশিয়া নিয়ন্ত্রিত প্রশিক্ষণ কেন্দ্রে ক্ষেপণাস্ত্র হামলায় হতাহতের এ ঘটনা ঘটেছে। খবর বিবিসি ও আলজাজিরার।

ইউক্রেনের নিরাপত্তা সূত্রের বরাতে হামলার বিষয়ে অবগত একাধিক সূত্র বলেছে, রাশিয়ার সামরিক বাহিনীর জ্যেষ্ঠ একজন কমান্ডার দোনেৎস্ক অঞ্চলে পৌঁছানোর কথা ছিল। তাই সেখানকার একটি প্রশিক্ষণ শিবিরে রুশ সৈন্যরা জড়ো হয়েছিলেন।

প্রশিক্ষণ শিবিরের ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলে অনেকের মরদেহ পড়ে আছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেশটির প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সাক্ষাতের কয়েক ঘণ্টা আগে হামলার এই ঘটনা ঘটেছে।

এদিকে আভদিভকা থেকে অন্তত ১ হাজার ইউক্রেনীয় সেনাকে বন্দি করেছে রুশ বাহিনী। মঙ্গলবার এক রিপোর্টে এ তথ্য দিয়েছে নিউইয়র্ক টাইমস।

অন্যদিকে, ইউক্রেন যুদ্ধের দুই বছর পূর্তি উপলক্ষে রাশিয়ার ওপর আরও কড়া নিষেধাজ্ঞা আরোপের উদ্যোগ নিচ্ছে পশ্চিমা বিশ্ব। আগামী শনিবার ইউক্রেনের ওপর রাশিয়ার হামলার দুই বছর পূর্ণ হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনা অভিযানে কুকি-চিনের দুই সন্ত্রাসী নিহত
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত
সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
কম্বোডিয়ায় অস্ত্রাগারে বিস্ফোরণ, ২০ সেনা নিহত
X
Fresh