• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

জার্মানিতে বিমানবন্দরের নিরাপত্তা কর্মীদের ধর্মঘট

ডয়েচে ভেলে

  ৩১ জানুয়ারি ২০২৪, ২৩:৪৭
ধর্মঘট
ছবি : সংগৃহীত

রেলকর্মী, চিকিৎসকদের পর জার্মানিতে এবার বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা ধর্মঘট করার সিদ্ধান্ত নিয়েছেন।

এয়ারপোর্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সফল হয়নি, বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি ধর্মঘট পালন করবেন জার্মানির প্রধান বিমানবন্দরগুলির নিরাপত্তা কর্মীরা। ট্রেড ইউনিয়ন ভারডির পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। বিমানবন্দরের নিরাপত্তা কর্মীদের কাছে ইউনিয়নের আবেদন, বৃহস্পতিবার সকাল থেকে তারা যেন ধর্মঘট পালন করেন।

জার্মানির সবচেয়ে বড় বিমানবন্দর ফ্রাঙ্কফুর্ট, বার্লিন এবং অন্য নয়টি বিমানবন্দরে নিরাপত্তা কর্মীরা কাজ করবেন না বলে ইউনিয়নের তরফে জানানো হয়েছে। এই নিরাপত্তা কর্মীরা যাত্রীদের ব্যাগ পরীক্ষা এবং যাত্রী ও বিমান কর্মীদের তল্লাশি ও নিরাপত্তার বিষয়টি দেখার দায়িত্বে থাকেন। তারা না থাকলে বিমানবন্দর অচল হয়ে যাবে। ইউনিয়ন নিরাপত্তা কর্মীদের জন্য বেতন বাড়ানোর দাবি করেছে। গতবছর মার্চ মাসে এই ধরনের ধর্মঘট হয়েছিল। এর ফলে জার্মানি-জুড়ে বিমানবন্দর বন্ধ হয়ে গিয়েছিল। বিমান চলাচল ব্যবস্থা রীতিমতো বিঘ্নিত হয়েছিল।

ফেডারেল অ্যাসোসিয়েশন অফ এয়ার সিকিউরিটি বিজনেস(বিডিএলএস) এর মুখপাত্র বার্তা সংস্থা এএফপি-কে জানান, তারা এখনো পর্যন্ত ধর্মঘটের আনুষ্ঠানিক নোটিশ পাননি। তিনি জানিয়েছেন, শুক্রবার জার্মানির আঞ্চলিক সরকারি পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। তার আগের দিন এই ধর্মঘটের তিনি সমালোচনা করেছেন। তিনি বলেছেন, গত সপ্তাহে জিডিএল রেল ধর্মঘটের ডাক দিয়েছিল। এখন মনে হচ্ছে ভারডি তাদের সঙ্গে প্রতিযোগিতায় নেমে বিমানবন্দরে নিরাপত্তা কর্মীদের ধর্মঘটের ডাক দিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরি ছেড়ে বসের সামনে ঢোল বাজিয়ে কর্মীর নাচানাচি
তাপদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে যত ক্ষতি
রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক
এসএসসি পাসে চাকরি দেবে ইউএস-বাংলা, কাজ বিমানবন্দরে 
X
Fresh