• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতে রাম মন্দির উদ্বোধনে জমকালো আয়োজন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ জানুয়ারি ২০২৪, ০২:১৮
রাম মন্দির
ছবি : সংগৃহীত

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সোমবার (২২ জানুয়ারি) ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন করবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরই মধ্যে রঙিন বাতির আলোকসজ্জা ও গান-বাজনায় জমজমাট হয়ে উঠেছে পুরো এলাকা।

স্থানীয় সময় সোমবার দুপুর ১২টার পর মন্দিরটির উদ্বোধন করবেন নরেন্দ্র মোদি। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সেখানে উপস্থিত থাকবেন তিনি।

ভারতের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৮ হাজার অতিথি এই অনুষ্ঠানে অংশ নেবেন। এ ছাড়াও ৫০৬ জনের আমন্ত্রিত তালিকায় রাজনীতিবিদ, শীর্ষস্থানীয় অতিথি, তারকা, কূটনীতিবিদ, বিচারক, মহাযাজকও উপস্থিত থাকবেন। বলিউড তারকা অমিতাভ বচ্চন, মাধুরী দিক্ষিত, কঙ্গনা রানাওয়াত, অক্ষয় কুমার, রনবীর কাপুর, আলিয়া ভাট, অনুপম খের, অজয় দেবগন, হেমা মালিনী, সানি দেওল, আনুশকা শর্মা ও ক্রিকেটার বিরাট কোহলি। এছাড়া দক্ষিণী তারকা রজনীকান্ত, আল্লু অর্জুন, চিরঞ্জীবিও রাষ্ট্রীয় অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়েছেন।

সারাদেশের সিনেমা হলগুলোতে মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। সরাসরি সম্প্রচার হবে দেশের বাইরে ভারতের বিভিন্ন দূতাবাস, কনস্যুলেট ভবনগুলোতেও।

অযোধ্যায় রাম মন্দিরটি ৭০ একরের কমপ্লেক্সের ভেতর দুই দশমিক ৬৭ একর জায়গার ওপর নির্মাণ করা হচ্ছে এবং এর প্রথম পর্যায়ের নির্মাণকাজ শেষ হয়েছে। দ্বিতীয় ও চূড়ান্ত পর্যায়ের নির্মাণকাজ শেষ হবে ২০২৫ সালের ডিসেম্বরে। প্রকল্পটির প্রাক্কলিত খরচ দেড় হাজার কোটি রূপি (১৮ কোটি ডলার)। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
টস জিতে ব্যাটিংয়ে ভারত
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh