• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

মোদির বিরুদ্ধে বক্তব্য অগ্রহণযোগ্য: মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২৪, ১৯:০১
মুসা জামির
ছবি : সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ভারতের বিরুদ্ধে মালদ্বীপের মন্ত্রীদের অবমাননাকর মন্তব্যের পর মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী মুসা জামির বলেছেন, বিদেশি নেতাদের বিরুদ্ধে এ ধরনের মন্তব্য ‘অগ্রহণযোগ্য’। এই বক্তব্য মালদ্বীপ সরকারের অফিসিয়াল অবস্থানকে প্রতিফলিত করে না। মালদ্বীপ তার সব অংশীদার, বিশেষ করে প্রতিবেশীদের সঙ্গে ইতিবাচক ও গঠনমূলক সংলাপ গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।

এক পোস্টে মুসা জামির বলেন, বিদেশি নেতৃবৃন্দ ও আমাদের ঘনিষ্ঠ প্রতিবেশীদের বিরুদ্ধে সাম্প্রতিক মন্তব্য অগ্রহণযোগ্য এবং এটি মালদ্বীপ সরকারের আনুষ্ঠানিক অবস্থানকে প্রতিফলিত করে না। পারস্পরিক শ্রদ্ধা ও সমঝোতার ভিত্তিতে আমাদের সব অংশীদার, বিশেষ করে আমাদের প্রতিবেশীদের সঙ্গে ইতিবাচক ও গঠনমূলক সংলাপ গড়ে তুলতে আমরা অঙ্গীকারবদ্ধ।

মালদ্বীপের এক উপমন্ত্রী, মন্ত্রিসভার অন্যান্য সদস্য এবং সরকারি কর্মকর্তারা প্রধানমন্ত্রী মোদীর সাম্প্রতিক লাক্ষাদ্বীপ সফর নিয়ে অপমানজনক ও অপ্রীতিকর মন্তব্য করার পরে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। গত ২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রশাসিত অঞ্চল লাক্ষাদ্বীপ সফর করেন এবং বেশ কয়েকটি ছবি শেয়ার করেন, যার মধ্যে একটি আনন্দদায়ক অভিজ্ঞতার ছবিও রয়েছে।

রবিবার মালদ্বীপের প্রাক্তন রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সোলিহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারি কর্মকর্তাদের দ্বারা ভারতের বিরুদ্ধে ‘ঘৃণ্য ভাষা’ ব্যবহারের নিন্দা জানিয়ে বলেছেন, নয়াদিল্লি সবসময় দ্বীপরাষ্ট্রের ভাল বন্ধু।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ নিজের অফিসিয়াল হ্যান্ডেলে সোলিহ লিখেছেন, আমি সোশ্যাল মিডিয়ায় মালদ্বীপের সরকারী কর্মকর্তাদের দ্বারা ভারতের বিরুদ্ধে ঘৃণাপূর্ণ ভাষা ব্যবহারের নিন্দা জানাই।

এদিকে মালদ্বীপের সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শাহিদ বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে মালদ্বীপের সাবেক ও সহকর্মী ভারতীয় নাগরিকদের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য ‘নিন্দনীয়’ ও ‘অবমাননাকর’।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাম্বিয়ার সঙ্গে কৃষি ও বাণিজ্যে সহযোগিতা বৃদ্ধির আশা পররাষ্ট্রমন্ত্রীর
মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিরসনে আশাবাদী গাম্বিয়া
‘গাজা যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ’
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh