• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আদালতে হাজিরা দিলেন নওয়াজ

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৩ নভেম্বর ২০১৭, ১৯:১১

দেশে ফিরেই রাজধানী ইসলামাবাদের একটি আদালতে আজ (শুক্রবার) হাজিরা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন মুসলিম লীগ-এন’র সভাপতি নওয়াজ শরীফ।

গতকাল বৃহস্পতিবার তিনি ব্রিটেন থেকে দেশে ফেরেন। নওয়াজ শরীফের বিরুদ্ধে দুর্নীতির মামলা রয়েছে এবং এজন্য তার বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

নওয়াজ শরীফ আজ তার মেয়ে মারিয়াম নওয়াজ ও জামাই মুহাম্মাদ সাফদারকে নিয়ে আদালতে হাজির হন। মারিয়ামের বিরুদ্ধেও দুর্নীতির মামলা রয়েছে।আদালতে সংক্ষিপ্ত শুনানিতে নওয়াজের আইনজীবী খাজা হারিস তার মক্কেলের পক্ষে কিছু বক্তব্য তুলে ধরেন। পরে আগামী ৭ নভেম্বর পর্যন্ত মামলার শুনানি মূলতবি করা হয়। কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে নওয়াজ শরীফ আদালত ছেড়ে যান এবং গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

তবে আদালতে শুনানির শুরুর আগে নওয়াজ শরীফ সাংবাদিকদের কাছে প্রশ্ন করেন, তা বিরুদ্ধে কেন এই মামলা। তিনি অভিযোগ করেন, আদালত তার বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণ করছে।

আদালত ছেড়ে যাওয়ার সময় তার জামাই বলেন, “যতদিন পর্যন্ত আদালত কিছু মানুষের ভীতি থেকে মুক্ত হতে না পারবে ততদিন এ আদালত স্বচ্ছ বিচার করতে পারবে না।”

গত জুলাই মাসে পাকিস্তানের সুপ্রিম কোর্ট নওয়াজ শরীফকে দুর্নীতির অভিযোগে সংসদ সদস্য হিসেবে অযোগ্য ঘোষণা করে। ফলে আইন অনুযায়ী নওয়াজ শরীফ প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন। আদালত অভিযোগ করেছে যে, নওয়াজ শরীফ তার নির্বাচনী ঘোষণায় আয়ের বিষয়ে পরিপূর্ণ তথ্য ঘোষণা করেননি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামিন বাতিল, রাখিকে আত্মসমর্পণের নির্দেশ আদালতের
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
আদালতে ধানুশ-ঐশ্বরিয়ার বিচ্ছেদের মামলা
তীব্র গরমে আদালতে পরতে হবে না কালো কোট-গাউন
X
Fresh