• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নারী পুলিশের প্রেমের ফাঁদে চোর

আন্তর্জাতিক ডেস্ক

  ১২ অক্টোবর ২০১৭, ১৭:৫৪

চুরি করে গা ঢাকা দিয়েছিল চোর। পরে ওই চোরের মন চুরি করে তাকে ফাঁদে ফেলল এক নারী পুলিশ। সেই নারী পুলিশের প্রেমের ফাঁদে পা দিয়ে শেষপর্যন্ত কারাগারে অভিযুক্ত যুবক আবদুল মণ্ডল (২৬)। এভাবেই উদ্ধার করা হয় চুরি যাওয়া সোনার গয়না, মোবাইল ফোনসহ অন্যান্য জিনিসপত্র। ঘটনাটি ভারতের উত্তর চব্বিশ পরগনার বনগাঁ থানা এলাকার।

গত আগস্ট মাসে বনগাঁ পূর্বপাড়ার রিনা মণ্ডলের বাড়িতে চুরি হয়। আত্মীয়র বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরে দেখেন আলমারি ভেঙে সোনার গয়না, নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়েছে চোর। সঙ্গে সঙ্গে বনগাঁ থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

এ মামলা নিয়ে পুলিশ জানায়, ডাকাত ধরার চেয়ে ছিঁচকে চোর ধরা নাকি বেশ কঠিন।

তবে এক্ষেত্রে চোর ধরার একটা সূত্র ছিল। সেটি হলো রিনাদেবীর বাড়ি থেকে চুরি যাওয়া মোবাইল ফোনটি। তাই সেটিকেই ট্র্যাক করতে শুরু করে পুলিশ।

এই চুরির ঘটনার তদন্ত করার জন্য একটি বিশেষ দল তৈরি করেন বনগাঁ থানার আইসি। অবশেষে মাসখানেক আগে সন্ধান মেলে চুরি যাওয়া মোবাইল ফোনটির। সেটি ট্র্যাক করে পুলিশ তার নম্বরটি জানতে পারে। তারপরই নাটকীয় মোড় নেয় গোটা ঘটনা। ওই চোরকে ধরতে প্রেমের ফাঁদ পাতে পুলিশ।

বনগাঁ থানা সূত্রে জানা যায়, এক নারী কনস্টেবল নিজের পরিচয় গোপন করে ওই চোরের সঙ্গে যোগাযোগ করেন। প্রায় এক মাস তার সঙ্গে ফোনে কথা বলেন। অন্যদিকে অভিযুক্ত যুবক আবদুলও নিজের পরিচয় গোপন রেখে ওই পুলিশকর্মীর সঙ্গে কথা চালিয়ে যান। ধীরে ধীরে আবদুলকে প্রেমের জালে জড়িয়ে নেন ওই পুলিশকর্মী। মঙ্গলবার আবদুলকে দেখা করতে বলেন তিনি।

উত্তর চব্বিশ পরগনার অতিরিক্ত পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় জানান, 'মঙ্গলবার লেডি কনস্টেবলের কথামতো বনগাঁ স্টেশনে তার সঙ্গে দেখা করতে আসেন আবদুল। সেখানেই তাকে গ্রেপ্তার করা হয়। তার থেকে রিনাদেবীর বাড়ি থেকে চুরি যাওয়া মোবাইল ফোনটিও উদ্ধার হয়। গ্রেপ্তারের পর চুরির কথা স্বীকার করেন আবদুল।'

তাকে জিজ্ঞাসা করে চুরি যাওয়া গয়নারও সন্ধান পায় পুলিশ। আবদুল জানায়, বনগাঁ স্টেশন সংলগ্ন একটি সোনার দোকানে সেগুলো বিক্রি করেছিলেন তিনি। চুরির জিনিস কেনার দায়ে ওই দোকানের মালিক গৌরাঙ্গ সূত্রধরকেও গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার তাদের বনগাঁ আদালতে হাজির করে নিজেদের হেফাজতে নেয় পুলিশ।

এই মামলায় সাফল্যের জন্য ওই নারী কনস্টেবলকে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছে জেলার পুলিশ কর্মকর্তারা।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাবলিক টয়লেটের সামনে পড়ে ছিলো নবজাতকের মরদেহ
সরকারি টয়লেট নিজের বাড়ির মনে করে ব্যবহারের আহ্বান মাশরাফীর
টেরিটরি সেলস অফিসার নেবে স্কয়ার
‘টয়লেট ক্লিনার’ খাইয়ে সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যার চেষ্টা
X
Fresh