• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মহানবীকে নিয়ে বিতর্কিত কার্টুন পোস্ট করলেন ডেনিশ মন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৮ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৪৫

হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত কার্টুন পোস্ট করেছেন ডেনমার্কের অভিবাসন মন্ত্রী ইঙ্গার স্টইবার্গ। মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কার্টুনটি পোস্ট করেন তিনি।

তার ওই কার্টুনটি জাদুঘরে প্রদর্শনের কথা থাকলেও সেটি করা হয়নি। আর তার প্রতিবাদ জানিয়ে স্টইবার্গ কার্টুনটি ফেসবুকে পোস্ট করেন।

পোস্টটি দেখলে মনে হবে হজরত মুহাম্মদ (সা.) এর পাগড়িতে বোমা রয়েছে। কার্টুনটি দেখলে আরো মনে হবে বোমার ফিউজটি জ্বলতে শুরু করছে।

যদিও এই কার্টুনটি এখনকার নয়। ১২ বছর আগে ২০০৫ সালে ডেনমার্কের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল ওই কার্টুনটি। কার্টুনটি প্রকাশের পর বিশ্বজুড়ে তোলপাড় শুরু হয়েছিল। বিশ্বের বিভিন্ন দেশে এটি নিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ হয়। এমনকি সংঘর্ষে প্রায় অর্ধশতাধিক মানুষ প্রাণ হারিয়েছিল।

ইঙ্গার স্টইবার্গ এ সম্পর্কে জানান, জাদুঘরে কেন কার্টুনটি প্রদর্শন করা হয়নি সেটি তাদের নিজস্ব ব্যাপার। তিনি বিশ্বাস করেন, মুহাম্মদ (সা.) এর এই কার্টুনটি নিয়ে সবার গর্ব করা উচিত।

এর আগেও এই ডেনিশ মন্ত্রী অভিবাসীদের বিরুদ্ধে তার ও ডেনিশ সরকারের কঠোর অবস্থান ছবির মাধ্যমে প্রকাশ করেন। সে সময়ও তিনি বিতর্কের জন্ম দিয়েছিলেন।

এপি/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh