• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাম রহিম সম্পর্কে আদালতের বক্তব্য

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৯ আগস্ট ২০১৭, ১৮:০২

ধর্মগুরু রাম রহিম সিং। প্রায় পাঁচকোটি ভক্ত রয়েছে সারা ভারতে। কিন্তু ভক্তকেই ধর্ষণের অভিযোগে ২০ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন তিনি।

আদালত রায় ঘোষণা করার সময় বলেন, রাম রহিম তার ভক্তদের কাছে বড়ই শ্রদ্ধাভাজন ছিলেন। তিনি তার এই শ্রদ্ধার জায়গার চরম অপব্যবহার করেছেন। সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) বিশেষ বিচারক জগদীপ সিং এই মন্তব্য করেন। খবর : এনডিটিভি অনলাইন।

বিচারক বলেন, তার আচরণ ছিল বন্য পশুর মতো। ধর্মীয় সংস্থার শীর্ষস্থানে বসে থেকে তিনি যে ধরনের জঘন্য অপরাধ করেছেন, তা আদিকাল থেকে দেশটিতে চলে আসা ধর্মীয়, পবিত্র, আধ্যাত্মিক, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোর ভাবমূর্তিকে ধ্বংস করতে বাধ্য। বিচারক বলেন, দণ্ডিত ব্যক্তির কর্মকাণ্ড প্রাচীন ভারতের ঐতিহ্যের জন্য অপূরণীয় ক্ষতি।

দুই শিষ্যাকে ধর্ষণের অপরাধে ভারতের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংকে সোমবার ১০ বছর করে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ১৫ লাখ রুপি করে ৩০ লাখ রুপি জরিমানাও করা হয়েছে।

বিচারক যখন রায় ঘোষণা করছিলেন, তখন ফুঁপিয়ে কেঁদে আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করেন রাম রহিম। আদালত বলেন, যে লোকের মধ্যে কোনো মানবতা নেই, দয়ামায়া নেই, তিনি কোনোভাবেই ক্ষমার যোগ্য নন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh