Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

বানরই যেখানে ওয়েটার (ভিডিও)

বানর করছে ওয়েটারের কাজ। বিষয়টি আপনার বিস্ময়ের কারণ হলেও সত্যি সত্যি এমনটা হচ্ছে জাপানের কায়াবুকি বারে। পর্যটকদের আকৃষ্ট করতে দেশটির একটি বার মালিক অভিনব এক কৌশল অবলম্বন করেছে।

বার কর্তৃপক্ষ ওয়েটার হিসেবে নিয়োগ দিয়েছে বেশ কিছু বানরকে। তাতে ফলাফলও হাতেনাতে পাচ্ছেন ওই বারের মালিক কাওরু ওটসুকা। ওয়েটার হিসেবে বানরদের নিয়োগ দেয়ার পর ক্রেতাদের ভিড় আগের তুলনায় অনেক বেড়েছে।

এমন সিদ্ধান্ত সম্পর্কে কাওরু ওটসুকা জানান, বেশ কিছু বছর আগে এক পরিচিত বন্ধুর মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্ত বানর ফুকু-চানকে পান তিনি। সারাক্ষণই ফুকু-চানকে সঙ্গে রাখতেন তিনি। প্রথম দিকে ক্রেতাদের কোমল পানীয় কিংবা টিস্যুর মতো ছোটখাটো জিনিসপত্র পরিবেশন করতো ফুকু-চান। এক সময় মনে হলো ক্রেতাদের থেকে অর্ডার নেয়া এবং ড্রিংক সরবরাহের জন্য ফুকু-চানকে কাজে লাগানো যায়। বেশ সফলতার সঙ্গে দায়িত্ব পালন করতে লাগলো ফুকু-চান। এরপর আরো কয়েকটি প্রশিক্ষণপ্রাপ্ত বানর নিয়োগ দেন তিনি। এই বানরদের বাচ্চারাও নিয়মিত বারে আসে। তবে তারা শুধু ক্রেতাদের সঙ্গে ফটোসেশনেই অংশ নেয়। ক্রেতারাও বানর ওয়েটারদের সঙ্গে দারুণ সময় উপভোগ করেন।

নিজের বানর কর্মীদের সম্পর্কে কাওরু ওটসুকা বলেন, এরা আমার পরিবারের সদস্যদের থেকেও বেশি কাছের। সারাক্ষণই তাদের সঙ্গে সময় কাটাই, এমনকি রাতেও এক সঙ্গে ঘুমাই আমরা।

এপি / এমকে

RTV Drama
RTVPLUS