• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাজ্যসভা থেকে পদত্যাগ করলেন বিএসপি প্রধান মায়াবতী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জুলাই ২০১৭, ২১:২৯

রাজ্যসভা থেকে পদত্যাগ করলেন বহুজন সমাজ পার্টির (বিএসপি)প্রধান মায়াবতী। মঙ্গলবার সংসদের উচ্চকক্ষে চলা অধিবেশনে সকলের সামনে স্পিকারকে তিনি বলেন, ‘আমাকে যদি আমার কথা বলতে না দেয়া হয়, আমি পদত্যাগ করব। নিজের কথা বলতে না পারলে, রাজ্যসভায় থাকার কোন দরকার নেই আমার।’এ কথা বলার ১২ ঘণ্টাও না যেতেই রাজ্যসভা থেকে পদত্যাগ করলেন উত্তর প্রদেশের এ নেত্রী।

রাজ্যসভা থেকে নিজেকে সরিয়ে নেয়ার জন্য পদত্যাগপত্র জমা দিয়েছেন মায়াবতী। রাজ্যসভা ছেড়ে যাবার আগে দলিত নির্যাতন ইস্যুতে বিজেপির বিরুদ্ধে আন্দোলনেরও ঘোষণা দেন তিনি।

রাজ্যসভার প্রধানের কাছে পদত্যাগপত্র জমা দেয়ার পর গণমাধ্যমকর্মীদের কাছে মায়াবতী বলেন, আমি দলিতদের ওপর নির্যাতনের ব্যাপারে কথা বলতে চাই। নিজেও দলিত কমিউনিটির অন্তর্গত। কিন্তু আমাকে তাদের নিয়ে কথা বলতে দেয়া হচ্ছে না। এরকম একটা পরিবেশে আমি কীভাবে থাকতে পারি?

তিনি আরো বলেন, এটা অত্যন্ত বাজে একটা ব্যাপার যে, আমাকে একটা ইস্যু নিয়ে কথা শেষ করতে দেয়া হয়নি। বিষয়গুলো নিয়ে ক্ষমতাসীন দল আমাকে কথা বলতে দেয়নি, সে কারণে আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি।

তবে মায়াবতীর পদত্যাগপত্র গ্রহণ করা হবে কি না, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পদত্যাগের জন্য যথাযথ পদ্ধতি অনুসরণ না করারও অভিযোগ তোলা হচ্ছে। এখন দেখার বিষয় কেন্দ্র থেকে তা গ্রহণ করা হয় কি না।

এপি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh