Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

আরটিভি নিউজ

  ০৬ মে ২০২২, ০৮:৪৭
আপডেট : ০৬ মে ২০২২, ১০:৫৫

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে।গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২ হাজার ৩০৫ জন। যা আগের দিনের তুলনায় তিন শতাধিক বেশি। এ নিয়ে বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬২ লাখ ৭১ হাজার ৮৯০ জনে।

শুক্রবার (৬ মে) সকালে ওয়ার্ল্ডোমিটারস এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভয়াবহ এ ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৫ লাখ ৪৪ হাজার ১৮১ জন। যা আগের দিনের তুলনায় প্রায় ৫৯ হাজার কম। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫১ কোটি ৫৭ লাখ ৯২ হাজার ৮১৮ জনে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৩৮ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৭ হাজার ৪০৬ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২১ লাখ ২ হাজার ৯৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৭৫ হাজার ৯৮৪ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৮৭ হাজার ২০১ জন এবং মারা গেছেন ১৫৯ জন। করোনা মহামারির শুরুর পর থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫২ লাখ ৩ হাজার ৫৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৬ হাজার ৫৬৪ জন মারা গেছেন।

একই সময়ে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ২২৫ জন। করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৩৪ লাখ ৩৭ হাজার ১৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ২৩ হাজার ৯০৮ জন মারা গেছেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS