• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার কোকাকোলা কিনতে চান ইলন মাস্ক

আন্তর্জাতিক ডেস্ক : আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২২, ১৭:০১
এবার কোকাকোলা কিনতে চান ইলন মাস্ক

বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্কের ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার রেশ কাটতে না কাটতেই এবার তিনি যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক কোম্পানি কোকাকোলা কেনার ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার এক টুইট বার্তায় মাস্ক বলেন, কোকেন ফিরিয়ে আনতে এবার আমি কোকা-কোলা কিনছি। এরপর তিনি আগের একটি টুইটের স্ক্রিনশট পোস্ট করেন।

এতে লেখা রয়েছে, ‘আমি এখন ম্যাকডোনাল্ডস কিনতে যাচ্ছি এবং কেনার পর তাদের আইসক্রিম তৈরির মেশিনগুলোর সকল সমস্যা সমাধান করব।’

ইলন মাস্কের করা টুইটটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তাতে ১৭ লাখের বেশি মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন। সেখানে অনেক মন্তব্যও পড়েছে।

মাস্ক তার ওই টুইটে কোকাকোলা কেনার কারণ ব্যাখ্যা করেছেন। তিনি বলেন, কোকাকোলায় পুনরায় কোকেইন ফিরিয়ে আনতে চাই। ইলন মাস্কের এ কথা নিয়ে ইতিমধ্যে হইচই পড়ে গেছে নেটিজেনদের মাঝে। তবে ইন্টারনেট ও অনলাইনের মাধ্যমে কোকাকোলায় কোকেইন ব্যবহারের গুজব উঠলেও এর কোনো প্রমাণ পাওয়া যায়নি। প্রমাণিত না হওয়ায় এমন একটি বিষয় সামনে তুলে আনার জন্য অনেকেই মাস্কের দেয়া টুইট নিয়ে সমালোচনা করেন।

এদিকে টুইটারের নতুন মালিক ইলন মাস্ক টুইটে বলেন, ‘আসুন, সবাই মিলে টুইটারের মাধ্যমে মজা নেওয়ার চেষ্টা করি।’

এর আগে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক এক চুক্তির মাধ্যমে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনেন।

টুইটারের সিইও পরাগ আগরওয়াল এক টুইটার পোস্টে বলেন, টুইটারের একটি উদ্দেশ্য এবং প্রাসঙ্গিকতা রয়েছে, যা সমগ্র বিশ্বকে প্রভাবিত করে। আমাদের দলের জন্য ভীষণভাবে গর্বিত।

ইলন মাস্কের টুইটার কেনার বিষয়টির সূত্রপাত ঘটে এপ্রিলের শুরুর দিকে। প্রথমে টুইটারের ৯ দশমিক ১ শতাংশ শেয়ারের মালিক হন তিনি। এর মাধ্যমে তিনি কোম্পানিটির দ্বিতীয় বৃহত্তম শেয়ারহোল্ডার হন। এরপর তাকে পরিচালনা পর্ষদে যোগ দেওয়ার আহ্বান জানানো হলেও কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন। কিন্তু ১৪ এপ্রিল পুরো টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন মাস্ক।

সুত্রঃ এনডিটিভি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মস্তিষ্কে চিপ বসিয়ে ডিভাইস নিয়ন্ত্রণের প্রবণতা
বেজোস-ইলন মাস্ক এখন বিশ্বের দ্বিতীয়-তৃতীয় ধনী, শীর্ষে কে?
এক্স ব্যবহারকারীদের জন্য সুখবর
ফেসবুকের সমস্যা নিয়ে ইলন মাস্কের হাস্যরস
X
Fresh