• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইরানি জনগণ শক্তিমত্তার সঙ্গে লক্ষ্যে এগিয়ে যাবে : খামেনেয়ি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ জুন ২০১৭, ০৮:৫৭

ইরানি জনগণের ইচ্ছাশক্তির তুলনায় সন্ত্রাসীদের শক্তি অতি নগণ্য। ইরানি জনগণ শক্তিমত্তার সঙ্গে তাদের লক্ষ্যের দিকে এগিয়ে যাবে। বুধবার তেহরানে আইএসের হামলার পর প্রথম প্রতিক্রিয়ায় এ মন্তব্য করলেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ উজমা খামেনেয়ি।

বিশ্ববিদ্যালয় ছাত্রদের জন্য পূর্ব নির্ধারিত এক ইফতার মাহফিলে খামেনেয়ি আরো বলেন, তেহরানের সন্ত্রাসী হামলা নতুন প্রজন্মের সামনে এই বাস্তবতা তুলে ধরেছে যে, জঙ্গিবাদ ও সন্ত্রাসী হামলা কত জঘন্য কাজ এবং জঙ্গিরা কীভাবে নিরপরাধ মানুষকে হত্যা করে।

তিনি বলেন, ইসলামি বিপ্লবের পরপর সারা ইরানে বুধবারের হামলার চেয়েও জঘন্য পরিবেশ বিরাজ করেছে। কিন্তু ইরানের দৃঢ় ইচ্ছাশক্তির কাছে সন্ত্রাসবাদ পরাজিত হতে বাধ্য হয়েছে।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, তার দেশ যদি সময়মতো এই জঙ্গিবাদের উৎসস্থলে প্রতিরোধ না করত তাহলে বুধবারের হামলার চেয়ে আরো নৃশংস ঘটনা ইরানে অনবরত ঘটতে থাকত। তবে মহান আল্লাহর ইচ্ছায় এই সন্ত্রাসীদের মূলোৎপাটন করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বুধবার রাজধানী তেহরানে ইরানের পার্লামেন্ট ভবন ও ইরানের ইসলামি বিপ্লবের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনী’র মাজারে সন্ত্রাসী হামলায় ১২ জন নিহত ও ৪২ ব্যক্তি আহত হন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh